ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনের জন্য আশীর্বাদ হয়ে নামল বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
সুন্দরবনের জন্য আশীর্বাদ হয়ে নামল বৃষ্টি

বাগেরহাট: সোমবার (৬ মে) সন্ধ্যার আগ মুহূর্তে হঠাৎ বাগেরহাটে তুমুল বৃষ্টি শুরু হয়। থেমে থেমে মুষলধারে বৃষ্টি চলে প্রায় দেড় ঘণ্টাব্যাপী।

জেলার কচুয়া, বাগেরহাট সদর, মোরেলগঞ্জ, শরণখোলাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। বৃষ্টি হয়েছে তিনদিন ধরে পুড়তে থাকা সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকায়। হঠাৎ হওয়া এ বৃষ্টিকে সুন্দরবনের জন্য আশীর্বাদ হিসেবে দেখছে বন বিভাগ।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নুরুল করিম বলেন, বৃষ্টি সুন্দরবনের জন্য আশীর্বাদ হয়ে এসেছে। বৃষ্টির মধ্যেও আমরা বনে ছিলাম। আগুন নির্বাপণে অংশ নেওয়া বনরক্ষী ও বনকর্মীরা এখন আমার বুনিয়া ক্যাম্পে আশ্রয় নিয়েছেন। আমাদের কাছে মনে হয়েছে বনের মধ্যে এখন আর আগুন নেই। এরপরও বন বিভাগের পক্ষ থেকে ওই এলাকায় বিশেষ নজর রাখা হবে।

শনিবার (৪ মে) বিকেলে সুন্দরবনের আমরবুনিয়া এলাকায় আগুনের খবর পায় সুন্দরবন পূর্ব বন বিভাগ। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বন বিভাগ, ফায়ার সার্ভিস, পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এদিন সন্ধ্যা নামায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা শুরু করতে পারেনি বন বিভাগ। পরে রোববার (৪ মে) সকালে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ড ও বন বিভাগের নিজস্ব ফায়ার ইউনিট আগুন নির্বাপণ শুরু করে। সব শেষে সোমবার সকাল থেকে সবার সম্মিলিত চেষ্টায় আরও জোরেশোরে আগুন নেভানোর কাজ শুরু হয়। দুপুর নাগাদ আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে আনুষ্ঠানিক ঘোষণা করে ফায়ার সার্ভিস।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, মে ০৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।