ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পেট্টোল পাম্প ধর্মঘট, বাঘাবাড়ী ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
পেট্টোল পাম্প ধর্মঘট, বাঘাবাড়ী ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ

সিরাজগঞ্জ: তিন দফা দাবিতে চলছে রাজশাহী-খুলনা ও রংপুর বিভাগের পেট্টোল পাম্প মালিকদের ধর্মঘট। ফলে সিরাজগঞ্জের শাহজাদপুরে বাঘাবাড়ী ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে।

সোমবার (২২ আগস্ট) সকাল ৬টা থেকে ‘আর প্রতিশ্রুতি নয়, ন্যায় সঙ্গত দাবি বাস্তবায়ন চাই’ এ স্লোগানকে সামনে রেখে পাম্প মালিকরা প্রতিকী ধর্মঘট পালন করছেন। এ সময়ের মধ্যে মালিকরা সিরাজগঞ্জ বাঘাবাড়ী পদ্মা-মেঘনা ও যমুনা তেল ডিপো থেকে তেল উত্তোলন করেনি।

সিরাজগঞ্জ জেলা পেট্টোল পাম্প মালিক সমিতির সভাপতি আকবর হোসেন জানান, তেলের মূল্য বৃদ্ধির সঙ্গে আনুপাতিক হারে তেল বিক্রির কমিশন বাড়াতে হবে। অয়েল ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংকলরী ভাড়া বাড়াতে হবে এবং পেট্টোল পাম্পের ওপর আরোপিত কলকারখানা লাইসেন্স ও ফায়ার সার্ভিস লাইন্স প্রথা বাতিল করতে হবে। এই তিন দফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। সরকারের পক্ষ থেকে শুধু আশ্বাসই দেওয়া হয় কিন্তু বাস্তবায়ন করা হয় না।

আজকের দিনের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে রাতে বাংলাদেশ পেট্টোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটর্স, এজেন্টস অ্যান্ড পেট্টোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগের নেতারা আলোচনা করে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হবে।  

বাঘাবাড়ী পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল ডিপোর কর্মকর্তারা জানান, ডিপো থেকে তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ নেই। যথেস্ট পরিমাণ তেল মজুদ রয়েছে। কিন্তু মালিকরা তেল উত্তোলন করছেন না। এতে আমাদের তো কোনো কিছু করার নেই।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।