ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

জাতির জনকের স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জাতির জনকের স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: জি এম মুজিবুর

ঢাকা:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির জনকের উত্তরাধিকার হিসেবে তার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা। তিনি না থাকলেও স্বাধীনতা এবং মুক্তির সংগ্রামের উত্তরাধিকার আওয়ামী লীগ যুগ যুগ ধরে বেঁচে থাকবে।

সোমবার (১৫ আগস্ট) সকালে জাতীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বনানী কবরস্থানে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ দেশের টার্গেট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরি শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এর আগে জাতীয় শোক দিবসে সকালে বনানী কবরস্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলসহ ৭৫ এর ১৫ আগস্টের অন্য নিহতদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফুল ছিটিয়ে দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় ১৫ আগস্টের নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।  

পরে সেখানে আওয়ামী লীগের সভাপতি হিসেবে দ্বিতীয়বার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

প্রধানমন্ত্রী বনানী কবরস্থান ত্যাগ করার পর সেখানে সর্বস্তরের মানুষ ও নেতা কর্মীদের ফুলের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করা হয়।

পরে, সেখানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন নিখিলসহ আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা কর্মীরা শ্রদ্ধা জানান।

এসময়, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘন্টা, ১৫ আগস্ট, ২০২২
এমকে/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa