ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

টেকনাফ সীমান্তে আবারো গুলির শব্দ, আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ৭, ২০২৪
টেকনাফ সীমান্তে আবারো গুলির শব্দ, আতঙ্ক ফাইল ছবি

কক্সবাজার: মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র দল আরাকান আর্মির সংঘাত চলছে। সংঘাতের জেরে গুলি ও বিস্ফোরণের শব্দ টেকনাফ থেকেও শোনা যাচ্ছে।

সীমান্ত এলাকার বাসিন্দারা বলছেন, দেশটির মংডু টাউনশিপের উত্তরের কয়েকটি গ্রামে সোমবার রাত থেকে দফায় দফায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বাংলাদেশের টেকনাফে সীমান্ত এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

টেকনাফের এক বাসিন্দা জানান, সোমবার রাত থেকে মংডু টাউনশিপের ১০ কিলোমিটার উত্তরের কাওয়ারবিল এলাকা থেকে বিস্ফোরণের শব্দ আসছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত এ শব্দ শোনা গেছে।

সংঘাতের মধ্যেই শনি-রোববার এ দুদিনে কয়েক দফায় নাফ নদী অতিক্রম করে মিয়ানমারের সীমান্তরক্ষা বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১২৮ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে রাখা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নতুন করে বিজিপির কোনো সদস্য বাংলাদেশে আশ্রয় নেননি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, গত রাত থেকে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। তবে কোনো হতাহতের ঘটনা নেই। এমন পরিস্থিতিতে স্থানীয় জেলেদের ঝুঁকি নিয়ে নাফ নদীতে মাছ শিকার করতে নিষেধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মে ০৭, ২০২৪ 
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।