ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তার কাজ কিনে নেন বিএনপি নেতা, করেছেন দুর্নীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
রাস্তার কাজ কিনে নেন বিএনপি নেতা, করেছেন দুর্নীতি সেই রাস্তাটি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গ্রামীণ রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ উঠেছে। সে সঙ্গে রাস্তার কাজ সম্পন্ন না করেই ঠিকাদারী প্রতিষ্ঠান বিল তুলে নিয়েছে।

এতে ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে।  তদন্ত করে ওই রাস্তার সংস্কার কাজ সঠিকভাবে সম্পন্ন করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে ওই এলাকায় গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

জানা গেছে, গ্রামীণ মাটির রাস্তা টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়)’ প্রকল্পের আওতায় নাচোল ইউনিয়নের বাগড়া মোড় থেকে খেওয়াপাড়া ভায়া বিশালপুর জিপিএস সড়ক (১ কিলোমিটার) সংস্কারের কাজ পান রহনপুরের ঠিকাদার অহিদুজ্জামান। ৪৯ লাখ ৮২ হাজার টাকা ব্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় গত ১২ মে কাজটি পান তিনি।

পরে ঠিকাদার অহিদুজ্জামানের কাছ থেকে ওই রাস্তা সংস্কারের কাজ কিনে নেন নাচোলের বিএনপি নেতা আজিম ও মহিলা ভাইস চেয়ারম্যানের আত্মীয় কামরুল ইসলাম। রাস্তা সংস্কারে আজিম ও কামরুল বালু ছাড়াই ১০ দিনের মধ্যে ২ নাম্বার ইট দিয়ে হেরিং বন্ডের কাজ যেনতেন ভাবে সম্পন্ন করেন। এরপর কাজের মান না দেখে সংস্কারের বিল তড়িঘড়ি করে নাচোল উপজেলা ত্রাণ কার্যালয় থেকে উত্তোলন করে নেন সংশ্লিষ্ট ঠিকাদার।

বিশালপুর খেয়াপাড়া এলাকার সাইদুর রহমান বলেন, ঠিকাদার বালি ছাড়াই যেনতেনভাবে ২ নাম্বার ইট দিয়ে রাস্তা এইচবিবি করণ করেন। এমনকি রাস্তার দু’পাশে কোনো ধরনের মাটি না দিয়ে কাজ শেষ করেন। বর্তমানে রাস্তার ইট এমনিতেই উঠে যাচ্ছে।

এ নিয়ে তদন্ত করে সঠিকভাবে রাস্তা সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তিনি।

অপর ব্যক্তি আমির হোসেন বলেন, আমাদের এ রাস্তা সংস্কারে বালি না দেওয়ার কারণে ইট উঠে যাচ্ছে। এ রাস্তায় যে বরাদ্ধ দেওয়া হয়েছে তা সঠিকভাবে ব্যায় করলে রাস্তা পাকা হয়ে যাবে। রাস্তা সংস্কারের নামে লুটপাট করা হয়েছে অর্থ।

এ বিষয়ে ঠিকাদার আজিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সঠিক ভাবেই রাস্তা সংস্কার করেছেন বলে দাবি করেন।

তিনি আরও বলেন, বর্ষায় রাস্তার বালু ও মাটি নেমে গেছে।

বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তাটি পরিদর্শনে গিয়েছিলাম, কিছু ত্রুটি ধরা পড়েছে, এক সপ্তাহের মধ্যেই সে ত্রুটিগুলো ঠিক হবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।