ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা সজীব হত্যা মামলার আসামি দুলাল অস্ত্রসহ গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা সজীব হত্যা মামলার আসামি দুলাল অস্ত্রসহ গ্রেপ্তার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জে এম সজীব হত্যা মামলার আসামি আনোয়ার হোসেন দুলাল ওরফে পাহাড়ি দুলাল ওরফে বামহাতি দুলালকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। তার দেওয়া তথ্যে একটি দেশি বন্দুক ও দুটি কার্তুজ জব্দ করা হয়েছে।

 

দুলাল সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মান্দারের দিঘির পাড়ার মৃত আবদুল আজিজের ছেলে। তিনি সজীব হত্যা মামলার এজাহারভুক্ত আট নম্বর আসামি।  

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

পুলিশ জানায়, ঘটনার পর পাহাড়ি দুলালকে গ্রেপ্তার করতে ঝিনাইদহ এবং খুলনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে তাকে খুলনার ডুমুরিয়া থানাধীন শরাপুর বাজার এলাকা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। এরপর তাকে লক্ষ্মীপুরে নিয়ে আসা হয়।   

পুলিশ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন দুলাল। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার (২৯ এপ্রিল) ভোরে তার বসতবাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি দেশি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।  

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশীদ বলেন, দুলাল জিজ্ঞাসাবাদে অন্য আসামিদের নামও বলেছেন। তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। মামলার প্রধান আসামি কাজী মামুনুর রশিদ বাবলুকেও গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।  

এর আগে ১২ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ থানাধীন পাঁচপাড়া গ্রামের যৈদের পুকুরপাড় এলাকায় ছাত্রলীগ কর্মী সজীব, সাইফুল পাটোয়ারী, মো. রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর হামলা চালান প্রতিপক্ষের লোকজন। একপর্যায়ে সজীবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এসময় ঠেকাতে গেলে তাদের ওপরও গুলি চালানো হয়। ১৫ এপ্রিল রাতে সজীবের মা বুলি বেগম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী বাবলুসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এতে ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। ১৬ এপ্রিল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এম সজীব। ঘটনার পর বিভিন্ন সময় অভিযান চালিয়ে এ মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজু ভূঁইয়াসহ ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।