ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, বাড়িঘর ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
মাগুরায় দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, বাড়িঘর ভাঙচুর

মাগুরা: সামাজিক বিরোধকে কেন্দ্র করে মাগুরা সদর উপজেলা চাউলিয়া ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ডে দু’পক্ষের সংঘর্ষ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (০২ আগস্ট) সকালে ওই জেলা উপজেলার ঘোড়ানাছ, গোবিন্দুপুর, কুকিলা ও বাওড়ভাঙ্গা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

আহতদের মধ্যে গুরুতর সমির উদ্দিন (৫০), ইমান উদ্দিন (৫৫), আতাউদ্দিন (২৫) ও বাকিখা (৭০), আছাদ মোল্ল্যাকে (৫০) মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যদের নাম জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকদিন আগে সামাজিক বিরোধ করবো না মর্মে স্থানীয় মাগুরা-১ আসনের সংসদ সদস্যের কথা দেওয়ার এক সপ্তাহের মধ্যেই পুনরায়
দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয় যুবক ইব্রাহিম বাংলানিউজকে জানান, গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চাচা কুদ্দুস মোল্যাকে হারিয়ে ভাতিজা টোকন মোল্যা মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকেই সামাজিক বিরোধ চলছিল। প্রায়ই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ বিরোধ নিরসনে
মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর সর্বশেষ গত ২৩ জুলাই অনেক রাত
অবধি বিরোধ নিরশনে দু’পক্ষের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে দু’পক্ষের মাতুব্বররা
নতুন করে বিরোধে জড়াবেন না বলে সংসদ সদস্যকে কথা দেন। কিন্তু তার এক সপ্তাহ
যেতে না যেতেই গতকাল সোমবার (০১ আহস্ট) রাতের অন্ধ্যকারে কুদ্দুস মোল্যার সমর্থকরা টোকন মেম্বার সমর্থক নাসির স্থানীয় গোবিন্দপুর বাজারে তার দোকান বন্ধ করে বাড়ি
আসার পথে আটক করে গাছের সঙ্গে বেঁধে মারধর করে। সে সময় তার পরিবারের
সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে। পরে এ
ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দু’পক্ষের
কমপক্ষে ২০ জন আহত হন, ভাঙচুর করা হয় বাড়িঘর।

মাগুরা সদর হাসপাতালে জরুরি বিভাগের ডা. এনামুল হক মাসুম বলেন, দুপুরে গ্রাম্য বিরোধের জেরে মারধরের ঘটনায় বেশ কয়েজন রোগী হাসপাতালে এসেছেন। তাদের মধ্যে অনেকের মাথায়, পায়ে ও শরীরের বিভিন্ন জায়গায় কোপের দাগ রয়েছে। আহতদের চিকিৎসা চলছে। তার মধ্যে সমির নামে একজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরেই দু’পক্ষের মধ্যে বিরোধ চলছিল। তারই জের ধরে দু’গ্রুপ রক্তক্ষয়ী এ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সেখানে পুলিশ মোতায়েন আছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।