ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

চীন থেকে কৃষি যন্ত্রপাতি আমদানি আরও বাড়ানো হবে: কৃষিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
চীন থেকে কৃষি যন্ত্রপাতি আমদানি আরও বাড়ানো হবে: কৃষিমন্ত্রী

ঢাকা: চীন থেকে ডিসকাউন্ট মূল্যে কৃষি যন্ত্রপাতি আমদানি আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ।

সোমবার (২৯ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এমন তথ্য দেন।

কৃষিমন্ত্রী বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। এখন বাংলাদেশের সঙ্গে তারা বিভিন্ন বিষয়ে কারিগরি সহায়তা আরও বাড়াবে। আমরা চীন থেকে অনেক যন্ত্রপাতি আনছি, সেটা আরও বাড়াবো। ‘বিপরীতে তারা আমাদের দেশ থেকে আম নেবে। বাংলাদেশ থেকে মিষ্টি আম নিতে তারা খুবই আগ্রহী ‘ যোগ করেন আব্দুস শহীদ।

তারা কি শুধু আমই নেবেন এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমের কথা বলেছি এ জন্য যে এটা সব দেশের মানুষেরই ভালো লাগে। তারা আমাদের উন্নয়ন অংশীদার। তারা আমাদের এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করছে। ফ্লাইওভার করছে। তারা অনেক কাজ করছে এ দেশে।

কী ধরনের যন্ত্রপাতি আমদানি করবেন চীন থেকে প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা হারভেস্টার চাই, পাওয়ার টিলার চাই, উৎপাদন বাড়াতে যেগুলো প্রয়োজন, সেটা আমরা আমদানি করবো ডিসকাউন্ট প্রাইসে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।