ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলীকদমের দুর্গমে বিনামূল্যে চিকিৎসা সেবা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
আলীকদমের দুর্গমে বিনামূল্যে চিকিৎসা সেবা

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা বাজারে প্রায় দুই শতাধিক অধিবাসীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

পর্বতারোহণ বিষয়ক সংগঠন অদ্রি ও ক্লাইম্ব ফর আর্থের আয়োজনে এই কার্যক্রমে সহযোগিতা করে বাংলাদেশ সেনাবাহিনী আলীকদম জোন।

রোববার (২৪ জুলাই) কুরুকপাতা মৈত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই কার্যক্রম পরিচালনা করা হয়।

রেপিড টেস্ট কিটের সাহায্যে ম্যালেরিয়া শনাক্তকরণসহ অন্যান্য পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসাপত্র অনুযায়ী রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়। এই মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করেন ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পাঁচজন চিকিৎসক ও লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক।

ক্লাইম্ব ফর আর্থের প্রতিষ্ঠা সালেহীন আরশাদী বাংলানিউজকে বলেন, আলীকদমে এবার ম্যালেরিয়ায় প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছে। দুর্গম পাড়াগুলোতে পর্যাপ্ত চিকিৎসা সুবিধা নেই। আমরা যারা পাহাড়ে প্রশান্তির খোঁজে যাই, আমরা যাদের আতিথেয়তা গ্রহণ করি, তাদের এই অসহায় অবস্থায় সাধ্যমত সাহায্য করা আমাদের দায়িত্ব মনে করেই এই চিকিৎসা সেবা কার্যক্রমের আয়োজন করা হয়েছে। প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, পরিবেশের পরিচ্ছন্নতা, শিক্ষা ও চিকিৎসা সেবা বিস্তারে আগামীতেও আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

পাহাড়, পর্বতে অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটির প্রচার, প্রসার ও গুনগতমান বৃদ্ধির লক্ষ্যে গঠিত হয়েছে অদ্রি ও ক্লাইম্ব ফর আর্থ। বিগত ছয় বছর ধরে তারা হিমালয়ের দুর্গম পর্বতে নিয়মিত অভিযান, রক ক্লাইম্বিং প্রশিক্ষণ, ট্রেকিং ও চলচ্চিত্র উৎসব আয়োজন করে আসছে। এছাড়া তারা নিয়মিত অ্যাডভেঞ্চার বিষয়ক পত্রিকা ও গ্রন্থ প্রকাশ করে আসছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।