ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হোয়াটসঅ্যাপে এলএসডির কারবার করতেন রায়হান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
হোয়াটসঅ্যাপে এলএসডির কারবার করতেন রায়হান

ঢাকা: ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে ভয়ঙ্কর মাদক এলএসডির (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) কারবার পরিচালনা করতেন গ্রেফতার আসামি মোহাম্মদ রায়হান (২৫)।

আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীর নজর এড়াতে তিনি তার অন্য একটি মোবাইল ফোনের হটস্পটের মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপের চালাতেন।

রোববার (১০ এপ্রিল) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান।

গোপন তথ্যের ভিত্তিতে গত শনিবার (০৯ এপ্রিল) রাতে রাজধানী কদমতলী থানাধীন মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে ভয়ঙ্কর মাদক এলএসডি উদ্ধারসহ কারবারি মোহাম্মদ রায়হানকে (২৫) গ্রেফতার করে র‌্যাব-১০ এর একটি দল।

অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বলেন, মাদক চোরাকারবারি এবং মাদকসেবীরা প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রচলিত নয় কিন্তু বিভিন্ন উন্নত দেশে প্রচলিত এমন কিছু মাদকের ব্যবহার বাংলাদেশে দেখা যাচ্ছে। ধীরে ধীরে আমাদের যুব সমাজ এতে আসক্ত হয়ে যাচ্ছে। এ ধরনের মাদক উদ্ধারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়িছে। এর ধারাবাহিকতায় শনিবার রাতে কদমতলীর মাতুয়াইল এলাকা থেকে রায়হানকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মাদক এলএসডি (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) মিশ্রিত ৯৬ পিস রঙিন প্রিন্টেড পেপার স্ট্রিপ, তিনটি ক্রেডিট কার্ড, দুটি ডেবিট কার্ড, একটি ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স, একটি সাউথ আফ্রিকার ড্রাইভিং লাইসেন্স, একটি বাংলাদেশী পাসপোর্ট ও একটি নোটবুক জব্দ করা হয়।

গ্রেফতার রায়হান ফেনী জেলার সোনাগাজী থানার কাশমীর বাজার রোডের রাশেদা ভবনের মালিক মো. শহিদউল্ল্যাহর ছেলে।

অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি রায়হান জানান, তিনি গত ২২ মার্চ সপরিবারে সাউথ আফ্রিকার থেকে বাংলাদেশে আসেন। দেশে আসার সময় তার ব্যাগে একটি নোটবুকের ভেতরে অভিনব কায়দায় এলএসডি মাদক নিয়ে আসেন। এ মাদকের কারবার করতে রায়হান ডিজিটাল পদ্ধতি হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার কারবার পরিচালনা করতেন। তার মোবাইলের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি সাউথ আফ্রিকার একটি নম্বর দিয়ে নিবন্ধন করা। বাংলাদেশে তিনি অন্য একটি ফোনের হটস্পট মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মাদক কারবারিদের সঙ্গে যোগাযোগ করতেন।

গ্রেফতার রায়হানের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।