ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্কগুলোতে শিশুদের জন্য আলাদা সুরক্ষার ব্যবস্থা: আতিক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
পার্কগুলোতে শিশুদের জন্য আলাদা সুরক্ষার ব্যবস্থা: আতিক 

শিশুদের জন্য পার্ক, খেলার মাঠ ও বিনোদন স্থানগুলোতে আলাদা সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করেছে ডিএনসিসি। পার্কগুলোতে শিশুদের জন্য ইউরোপ থেকে আমদানি করে উন্নতমানের বিভিন্ন খেলার সামগ্রী সরবরাহ করা হবে।

 

'ভিনটেজ কার এবং বাইক শো' অনুষ্ঠানে মেয়র মো.আতিকুল ইসলাম এসব কথা বলেন।  

শুক্রবার সকালে গুলশান-২ এ ইতালি দূতাবাস পার্কে ইতালি দূতাবাসের আয়োজনে বাংলাদেশ ও ইতালির মধ্যে বন্ধুত্বের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষ্যে 'ভিনটেজ কার এবং বাইক শো' অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  
এ সময় তিনি বলেন, এই ধরনের শো শুধুমাত্র আন্তঃসীমান্ত বন্ধুত্বকে উৎসাহিত করে না, বাঙালিরা যে আবেগ বহন করে তাও প্রদর্শন করে। এই ধরনের অনুষ্ঠান দুই দেশের সম্পর্ককে আরো সুদৃঢ় করবে।

তিনি আরো বলেন, দুর্ভাগ্যবশত, আমরা আমাদের অনেক ঐতিহাসিক নিদর্শন হারিয়ে ফেলেছি। বিশ্বের প্রতিটি দেশই তাদের ঐতিহ্যগুলো সংরক্ষণ করে। এটা খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ প্রজন্ম ইতিহাস ও ঐতিহ্য থেকে শিক্ষা গ্রহণ করবে। এখানে প্রদর্শিত গাড়িগুলো অনেক আকর্ষণীয় গল্প ও ইতিহাস বহন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, ইতালি ও বাংলাদেশের মধ্যে দীর্ঘ পঞ্চাশ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। ইতালি দূতাবাসের আয়োজনে এই 'ভিনটেজ কার এবং বাইক শো' দুইদেশের সুসম্পর্ককে আরো বেশি সুদৃঢ় করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাছরাঙা টেলিভিশনের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।