ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘নতুন প্রজন্মকে তাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
‘নতুন প্রজন্মকে তাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে’ ছবি: জি এম মুজিবুর

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে। সেইসঙ্গে বাংলাদেশ সম্পর্কে জানতে হবে।

বাংলাদেশের অগ্রযাত্রার যেসব কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন, সেসব বিষয়ে বিবেচনা করে নতুন প্রজন্মকে তাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ আয়োজিত ‘কারাগারের রোজনামচা’ বইয়ের ওপর আয়োজিত কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্মের সামনে মিথ্যা ভরা তথ্য তুলে ধরা হয়েছিল। ইতিহাস কাউকে ক্ষমা করে না। ইতিহাস নিজের গতিতে চলে। নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর ইতিহাস জেনে কারা বঙ্গবন্ধুর ঘাতক ছিল, কারা দেশ নিয়ে ষড়যন্ত্র করছে, তাদের বিচার, বুদ্ধি দিয়ে সামনের দিকে অগ্রসর হবে। বঙ্গবন্ধুর দেশের প্রতি যে টান, পরিবার-পরিজন রেখে তিনি জেলখানায় কাটিয়েছেন, নতুন প্রজন্ম এগুলো জানবে।

তিনি বলেন, একজন ঘোষণা করলো আর দেশ স্বাধীন হয়ে গেল, বিষয়টি তো এমন নয়। এর জন্য ধাপে ধাপে আন্দোলন হয়েছে, সবকিছু হয়েছে। মানুষের আধ্যাত্মিক অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ বঙ্গবন্ধু চিন্তা করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা তার চাওয়া-পাওয়ার ধারাবাহিকতার দিকে যাচ্ছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার। এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শফিকুল ইসলাম, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, কুইজ বিজয়ী শিক্ষার্থী-অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।