ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ড্রেজিং পাইপের আঘাতে বালু শ্রমিকের মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
ড্রেজিং পাইপের আঘাতে বালু শ্রমিকের মৃত্যু 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাটে বালু কাটার ড্রেজিং পাইপের আঘাতে আবুল কালাম (২৬) নামে এক বালু শ্রমিকের মৃত্যু হয়েছে।  

শুক্রবার (১৮ মার্চ) ভোরে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ জেলার সদর উপজেলার মজুচৌধুরীর হাট থেকে তার মরদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়। এর আগে, বৃহস্পতিবার মধ্যরাতে তিনি আঘাতপ্রাপ্ত হন।

নিহত আবুল কালাম সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের চর আলী হাসান গ্রামের সৈয়দ আহম্মদের ছেলে। তিনি মজুচৌধুরীর হাট মাছ ঘাটে থাকা একটি বালু কাটার ড্রেজার মেশিনের শ্রমিক হিসেবে কাজ করতেন। ড্রেজার মেশিনটির মালিক চররমনী মোহন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. বাবুলের।  

পুলিশ জানায়, আবুল কালাম মজচৌধুরীর হাটের বালু ব্যবসায়ী বাবুলের বালুমহালে ড্রেজার মেশিনে কাজ করছিলেন। কাজ করতে গিয়ে বৃহস্পতিবার (১৭ মার্চ) মধ্যরাতে ড্রেজিংয়ের ঝুলন্ত পাইপের দড়ি ছিড়ে পাইপটি তার শরীরের ওপর পড়ে। এতে তিনি মাথায় এবং পায়ে আঘাত পান। অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে তার মরদেহ মজুচৌধুরীরহাটে নিয়ে আসা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।  

লক্ষ্মীপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বাংলানিউজকে জানান, মরদেহের মাথার পিছনে ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে পরবর্তীকালে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।