ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুজন গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মে ১৭, ২০২৪
কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুজন গ্রেপ্তার

বান্দরবান: বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য লাল সিয়াম লম এবং গোষ্ঠীটির সশস্ত্র শাখা কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বম র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন।

শুক্রবার (১৭ মে) ভোরে আকিম বমকে (১৮) বান্দরবান সদরের লাইমি পাড়া থেকে এবং লাল সিয়াম লম বমকে (৬০) বান্দরবান সদরের ফারুক পাড়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১৫।

সন্ধ্যায় বান্দরবান জেলা পরিষদের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ দুজনকে গ্রেপ্তারের তথ্য জানান র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।  

এসময় তিনি সাংবাদিকদের জানান, কুকি-চিন আর্মি বাংলাদেশের পার্বত্য এলাকার একটি সক্রিয় সন্ত্রাসী সংগঠন। এই সন্ত্রাসী সংগঠন পার্বত্য এলাকায় বিশেষ করে বান্দরবানে হত্যা, লুটপাট, ব্যাংক ডাকাতি, অপহরণ ও মুক্তিপণ দাবিসহ একাধিক সন্ত্রাসমূলক কর্মকাণ্ডে লিপ্ত।

এইচ এম সাজ্জাদ হোসেন আরও বলেন, গত ২ এপ্রিল বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা, লুটপাটের পর জেলায় যৌথবাহিনীর অভিযান শুরু হয়ে এখনো চলমান। এরই অংশ হিসেবে আকিম বম ও লাল সিয়াম লমকে গ্রেপ্তার করা হয়।  

র‌্যাব জানায়, গ্রেপ্তারদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।