ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি লাভের আশায় বোতল খুলে তেল বিক্রি, জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
বেশি লাভের আশায় বোতল খুলে তেল বিক্রি, জরিমানা 

নওগাঁ: নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে বিক্রি করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে এক তেল ব্যবসায়ীকে।  

এসময় নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝুলানোর অপরাধে আরও ছয়টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (৪ মার্চ) সকাল ১১টায় শহরের ডাপপট্টি ও কাঁচা বাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এ প্রতিষ্ঠানকে জরিমানা করে।

এর মধ্যে ডাবপট্টি এলাকায় বোতলজাত তেল খুলে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা, বেশি দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভারাইটিজের মালিককে পাঁচ হাজার টাকা, নিতাই ভ্যারাইটিজের মালিককে তিন হাজার টাকা, জননী ভারাইটিজের মালিককে তিন হাজার টাকা এবং রিফাত স্টোরের মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মূল্য তালিকা না টানানোর অপরাধে বিশ্ব ভারাইটিজের মালিককে এক হাজার টাকা ও মা ভারাইটিজের মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, কয়েকদিন ধরে অনেকে মোবাইল ফোনে জানাচ্ছিলেন যে ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। বিষয়টি জানার পর শুক্রবার ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় বোতলজাত তেল খুলে খোলা তেল হিসেবে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্য তালিকা না টানানোর দায়ে ছয়টি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তেলসহ অন্যান্য খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড চালালে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।