ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা ছাড়ছে না কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
ঢাকা ছাড়ছে না কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ফাইল ছবি

ঢাকা: ঈদের আগের দিন কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা স্টেশন ছাড়বে না। পশ্চিমাঞ্চলের এ দুইটি আন্তঃনগর ট্রেন ছাড়া বাকি সব ট্রেন আজ নিয়ম অনুযায়ী ঢাকা স্টেশন ছাড়বে।

ঈদের কারণে শিডিউল না মেলায় ওই ট্রেন দুইটি আজ চালানো হবে না বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বুধবার (১০ এপ্রিল) সকালে ঢাকা রেলওয়ে স্টেশনে এ কথা জানান বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির।

তিনি বলেন, প্রতিদিন ৬৭টি ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। এর মধ্যে আন্তঃনগর ট্রেন আছে ৪৭টি এবং লোকাল ও মেইল ট্রেন ২৫টি। আজ পঞ্চগড় এক্সপ্রেস এবং কুড়িগ্রাম এক্সপ্রেস ছাড়া সবক’টি ট্রেন ঢাকা স্টেশন ছেড়ে যাবে।

তিনি আরও বলেন, আজ এবং ১২ তারিখের টিকিট গতকাল রাতে আমরা অনলাইন এবং অফলাইন দুই জায়গায় একসঙ্গে ছেড়েছি। এই দুই দিনের টিকিট বন্ধ করে রাখা হয়েছিল চাঁদ দেখার ওপর নির্ভর করে। কারণ ঈদের দিন আমাদের আন্তঃনগর ট্রেনগুলো বন্ধ থাকে। এছাড়া আজকের (বুধবার) যাত্রায় ট্রেনে যাত্রীর কোনো চাপ নেই। স্বাভাবিক দিনের মতোই সব ট্রেন চলাচল করছে। যাত্রীর সংখ্যাও অনেক কম।

ঢাকা থেকে পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) সাপ্তাহিক বন্ধ ছাড়া প্রতিদিন ঢাকা থেকে রাত সাড়ে ১১টায় ছেড়ে যায়। ১০ ঘণ্টা ২০ মিনিটের যাত্রা শেষে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছায় পরের দিন সকাল ৯টা ৫০ মিনিটে।

অন্যদিকে কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭) সাপ্তাহিক বন্ধ ছাড়া প্রতিদিন ঢাকা স্টেশন ছেড়ে যায় রাত ৮টা ৪৫ মিনিটে এবং ৯ ঘণ্টা ২৫ মিনিটের যাত্রা শেষে পরের দিন ভোর ৬টা ১০ মিনিটে ট্রেন কুড়িগ্রাম স্টেশনে পৌঁছায়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।