ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীতে অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ১৩ জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা ও আটজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) রাতে চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য বাংলানিউজকে জানান।  

এ সময় তিনি বলেন, গত বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার নেতৃত্বে সদর উপজেলা মৎস্য বিভাগ ও নৌপুলিশ পদ্মা মেঘনায় যৌথ অভিযান পরিচালনা করা হয়। ওই সময় জাটকা ধরার অপরাধে দুলাল গাজী (২৮), মো. রিয়াজ হোসেন (৫৫), সেলিম গাজী (৫৫), মো. বিল্লাল জমাদ্দার (৩৫) ও আলম হোসেনকে (৩২) আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের কারাদণ্ড দেন। এ সময় জেলেদের কাছ থেকে ৫০০ মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

অপরদিকে শুক্রবার বিকেলে মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামে এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় মো. সোহেল রানা (২০), রাজু (১৯), দেলোয়ার হোসেন (২২), রায়হান (১৯), শরীফ হোসেন (২১), নোয়াব রাঢ়ী (২০), মো. জাহিদুল ইসলাম (১৯), বাবু রাঢ়কে (২০) আটক করা হয়। এদের কাছ থেকে ৬০০ মিটার কারেন্টজাল, ২০০ পোনা জাল, পাঁচটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক আট জেলে বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।