ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরায় ১৪ দিন যানজটের শঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
উত্তরায় ১৪ দিন যানজটের শঙ্কা

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে গাজীপুর পর্যন্ত চলছে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ। এক যুগ ধরে চলা এ প্রকল্পের জন্যে যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে এ এলাকার বাসিন্দাদের।

এবার চলমান কাজের জন্য উত্তরা এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ১৪ দিন তুলনামূলক বেশি যানজটের আশঙ্কা করছে বিআরটি প্রকল্প কর্তৃপক্ষ।  

সোমবার এক বিশেষ ট্রাফিক নির্দেশনায় প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ জানান এ বিষয়ে সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কাম্য। সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত।  

ওই পথে চলাচলকারীদের হাতে যথেষ্ট সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানান তিনি।  

এ নির্দেশনায় আরও বলা হয়, বিআরটি প্রকল্পের আওতাভুক্ত উত্তরা এলাকায় (বিমানবন্দর থেকে আজমপুর) সড়কের পূর্ব ও পশ্চিম পার্শ্বে ৫ মার্চ সকাল ৬টা থেকে ১৮ মার্চ সকাল ৬টা (১৪ দিন) পর্যন্ত প্রতিদিন সড়কের উন্নয়ন কাজ চলবে।

সড়ক উন্নয়ন কাজ চলমান অবস্থায় ঢাকা থেকে ময়মনসিংহ ও ময়মনসিংহ থেকে ঢাকামুখী যানবাহন চলাচলে যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায়, ওই করিডোরে চলাচলের জন্য সবাইকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বের হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।