ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালোবাজারে সার বিক্রির অভিযোগে ডিলারের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
কালোবাজারে সার বিক্রির অভিযোগে ডিলারের নামে মামলা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ৪০০ বস্তা (২০ মেট্রিক টন) ইউরিয়া সার কালোবাজারে বিক্রি করে দেওয়ার অভিযোগে সার ডিলারের বিরুদ্ধে মামলা হয়েছে।

কিশোরগঞ্জ মডেল থানায় বুধবার (১৭ জানুয়ারি) এই মামলা দায়ের করেন সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. তৈয়ব মিয়া।

কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের বিসিআইসি ডিলার মো. আবুল হাসেমকে মামলায় আসামি করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় বাফার গুদাম থেকে ৩০ মেট্রিক টন অর্থাৎ ৬০০ বস্তা ইউরিয়া সার উত্তোলন করেন বিসিআইসির সার ডিলার মো. আবুল হাসেম। তিনি ২০০ বস্তা অর্থাৎ ১০ মেট্রিক টন সার গুদামজাত করে বাকি ২০ মেট্রিক টন
সার কালোবাজারে বিক্রি করে দেন। গত ১৬ জানুয়ারি কালোবাজারে সার বিক্রির বিষয়টি প্রকাশ হয়ে পড়লে কৃষি বিভাগ তৎপর হয়।  

পরে সংশ্লিষ্ট ইউনিয়নের সার মনিটরিং কাজে দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা ওই ডিলারের গুদাম পরিদর্শনকালে ২০ মেট্রিক টন ইউরিয়া সার কম পান। এরপরই অভিযুক্ত সার ডিলার আবুল হাসেমের বিরুদ্ধে মামলা দায়ের করে কৃষি বিভাগ।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (খামার বাড়ি) উপপরিচালক মোহাম্মদ আবদুস সাত্তার বাংলানিউজকে জানান, সার বিক্রির ঘটনায় জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে আলোচনা করে অভিযুক্ত সার ডিলার
আবুল হাসেমের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।