ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্ধ্যায় লোকে লোকারণ্য হাতিরঝিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
সন্ধ্যায় লোকে লোকারণ্য হাতিরঝিল

ঢাকা: মহান বিজয় দিবসে রাজধানীর হাতিরঝিলে ঢল নেমেছে দর্শনার্থীদের। সন্ধ্যা নামতেই লোকে লোকারণ্য হয়ে ওঠে রাজধানীর অন্যতম এ বিনোদন কেন্দ্রটি।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণিল আলোকসজ্জায় সেজেছে তিলোত্তমা নগরী ঢাকা। সন্ধ্যা নামতেই ঝলমল আলোতে রঙিন হয়ে উঠে বিভিন্ন বড় বড় ভবন ও স্থাপনা। বিনোদন কেন্দ্রগুলোতেও চলছে বিজয় দিবস উদযাপনের আমেজ। তারই অংশ হিসেবে হাতিরঝিলে হাজির হয়েছে হাজারো দর্শনার্থী।

এদিন সন্ধ্যায় হাতিরঝিলের বিভিন্ন অংশ ঘুরে দেখা যায়, বিজয় দিবস উদযাপন করতে কেউ পরিবার নিয়ে, কেউ বন্ধুদের নিয়ে, কেউবা প্রিয়জনকে নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছেন। তাদের পোশাকেও ধরা দিয়েছে বিজয়ের উচ্ছ্বাস। লাল ও সবুজ রঙের শাড়ি, পাঞ্জাবিসহ বিভিন্ন ধরনের পোশাক পরেছেন তারা।

এসব দর্শনার্থীদের কেউ বসে গল্প করছেন, কেউবা ঘুরে বেড়াচ্ছেন, কেউবা আবার নৌকায় চড়ছেন। অনেকে আবার ছবি তোলায় ব্যস্ত। যে যাই করুক সবার মুখেই ফুটে উঠছে আনন্দ। এ যেন বিজয়ের উচ্ছ্বাস।

রাজধানীর খিলগাঁও থেকে হাতিরঝিলে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন তানভীর আহমেদ তনু। তিনি বলেন, সব সময় তো পরিবার নিয়ে বের হওয়া হয় না। আজ বিজয় দিবস উপলক্ষে অফিস থেকে ছুটি পেয়েছি। তাই পরিবার নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছি।

বনশ্রী থেকে চাচাতো ভাই-বোনদের সঙ্গে এসেছেন তামান্ন ইসলাম। তিনি বলেন, বিজয় দিবসে প্রতি বছরই ঘুরতে বের হই। বিভিন্ন জায়গায় আলোকসজ্জা করা হয়। দেখতে খুবই ভালো লাগে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।