ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিবিআই এর প্রতিবেদন জাল করায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
পিবিআই এর প্রতিবেদন জাল করায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

রাঙামাটি: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদন জাল করায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে জেলার লংগদু উপজেলার মাইনী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৯ নভেম্বর) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন।

জানা গেছে, জেলার বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়নের বাসিন্দা মো. পারভেজ হোসেন এবং ওমর ফারুকসহ ১০জন রাসেল চৌধুরীর নামে আদালতে চাঁদাবাজিসহ বিভিন্ন ধারায় সি আর-৪০৪/২৩ মামলা দায়ের করেন।

আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের জন্য নির্দেশ দেন। রাসেল চৌধুরী আদালতের সেরেস্তো থেকে মামলার নথিটি পিবিআইকে সরাসরি জমা দেওয়ার কথা বলে নিয়ে যান। এর কিছুদিন পর রাসেল নিজেই একটি তদন্ত প্রতিবেদন আদালতের সেরেস্তাকে জমা দেন। প্রতিবেদন আদালতে গেলে প্রতিবেদনটি অসামঞ্জস্য মনে হলে আদালত কোর্ট পুলিশকে অবহিত করে।

পরে কোট পুলিশ প্রাথমিক তদন্ত করে জানতে পারে আসামি, প্রতারক রাসেল চৌধুরী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সেরেস্তা থেকে মামলার নথিকে পিবিআইকে না দিয়ে পিবিআইয়ের সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলমের (যিনি ২০১৪-২০১৮ সাল পর্যন্ত চট্টগ্রামে পিবিআইয়ে কর্মরত ছিলেন) নাম, স্বাক্ষর, ও সিলমোহন ব্যবহার করে নিজের মতো মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যেপ্রণোদিত প্রতিবেদন জাল, জালিয়াতির মাধ্যমে জমা দেন। জাল, জালিয়াতি করে ফৌজদারী অপরাধ করায় তিনি এবং তার অজ্ঞাতনামা সাহায্যকারীদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় বুধবার (২৯ নভেম্বর) প্রতারণা ও জালিয়াতির মামলা দায়ের হয়।

গ্রেপ্তার হওয়া রাসেল চৌধুরীকে বৃহস্পতিবার আদালতে তোলা হবে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি।

এদিকে চলতি মাসের ০৯ নভেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাসেল চৌধুরীকে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছিল জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।