ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সিলেটে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সিলেটে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

সিলেট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সিলেটে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে তফসিল ঘোষণা করবেন তিনি।

আর এই ইস্যুতে সারা দেশে চলা বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফা অবরোধের প্রথম দিনে সিলেটে জনগণের মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে। ফলে যে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা ঠেকাতে সিলেটেও সতর্ক অবস্থায় রয়েছেন পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা।

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার), পিপিএম) বুধবার বিকেলে গণমাধ্যমকে বলেন, সিলেটে বিশৃঙ্খলা সৃষ্টির শঙ্কা নেই। এরপরও পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটও মাঠে রয়েছে।  

নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সিলেট শহরের মোড়ে মোডে এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সামনে পুলিশি পাহারা রয়েছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট টহল জোরদার করেছে।

এছাড়া বিভিন্ন সড়কে রয়েছে  র‌্যাব-৯ এর ‘রোবাস্ট পেট্রোল’ টিম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠ চষে বেড়াচ্ছে। তবে এখন পর্যন্ত নগরের কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের আন্দোলনের অংশ হিসেবে  পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন অতিবাহিত হলো। বুধবার সকাল ৬টা থেকে বিকেল  সাড়ে ৫টা পর্যন্ত অবরোধ চলাকালে নগরের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।