ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলের পর বিআরটিসির শাটল বাসেও চালু হচ্ছে র‌্যাপিড পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
মেট্রোরেলের পর বিআরটিসির শাটল বাসেও চালু হচ্ছে র‌্যাপিড পাস

ঢাকা: গণপরিবহনের জন্য সমন্বিত একই ই-টিকিট ব্যবহার করে বিভিন্ন পরিবহন মাধ্যমে যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসেও র‌্যাপিড পাস কার্যক্রম চালু করা হচ্ছে।  

মঙ্গলবার ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) অতিরিক্ত নির্বাহী পরিচালক (পিঅ্যান্ডপি) মোতাছিল বিল্লাহ সই করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, মেট্রোরেলের যাত্রীদের আনা-নেওয়ার জন্য উত্তরা (হাউজ বিল্ডিং) থেকে দিয়াবাড়ি ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) স্টেশন পর্যন্ত বিআরটিসি শাটল বাস চলে। বুধবার (১ নভেম্বর) থেকে উত্তরা (হাউজ বিল্ডিং) থেকে দিয়াবাড়ি এমআরটি স্টেশন পর্যন্ত মেট্রোরেল শাটল সার্ভিসে র‌্যাপিডের মাধ্যমে ভাড়া আদায় শুরু হবে।

র‌্যাপিড পাসের মাধ্যমে ভাড়া আদায় উপলক্ষে আজ দুপুর তিনটায় ডিটিসিএর নির্বাহী পরিচালক দিয়াবাড়ি মেট্রো স্টেশন উপস্থিত থেকে এটি উদ্বোধন করবেন।  

র‌্যাপিড পাস দেওয়ার জন্য উত্তরা (হাউজ বিল্ডিং) ও দিয়াবাড়ি এমআরটি স্টেশনে দুইটি অস্থায়ী টিকিট কাউন্টার স্থাপন করা হয়েছে।

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মানুষের জীবনযাত্রা সহজ করতে র‌্যাপিড পাস কার্যক্রম চালু হচ্ছে। এর ফলে বারবার টিকিট কেনা বা টিকিটের জন্য আর লাইনে দাঁড়াতে হবে না।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এনবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।