ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
সোনারগাঁয়ে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানা মাসুদকে (২০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (৯ আগস্ট) এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

র‍্যাব জানায়, গ্রেপ্তার আসামি মাসুদ রানা ওরফে মাসুদ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে থানার হত্যা মামলায় মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।  

উল্লিখিত মামলার সূত্রে জানা যায় যে, ওই মামলার বাদী সোনারগাঁয়ের আলমাস আলীর স্ত্রী মোছা. সুফিয়া বেগমের ছেলে ভিকটিম নিহত মামুন মিয়া (১৮) বাদীর মালিকানাধীন সিএনজিচালিত অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন। ৮ জুলাই বাদীর ছেলে উল্লিখিত গাড়িটি নিয়ে বাড়ি থেকে বের হয়ে ফিরে আসেনি এবং গাড়িটিও পাওয়া যায়নি। পরের দিন সকালে এক ব্যক্তি বাদীর ছেলে ভিকটিম মামুনের মোবাইল দিয়ে বাদীর মোবাইলে কল দিয়ে জানায় যে বাদীর ছেলে ভিকটিম মামুন মিয়া (১৮) এবং বাদীর গাড়িটা তাদের হেফাজতে আছে এবং তাদেরকে তিন লাখ টাকা মুক্তিপণ দিলে তারা বাদীর ছেলেকে ছেড়ে দেবে এবং গাড়িটি ফেরত দেবে। আসামি বাদীর অনুরোধে মুক্তিপণ কমিয়ে এক লাখ ৩০ হাজার টাকা মুক্তিপণে ছেড়ে দেবে শর্তে সিদ্ধিরগঞ্জ থানাধীন পাঠানটুলী এলাকার একটি নির্মাণাধীন বাড়ির নিচতলায় নিয়ে টাকা রাখতে বলে। বিষয়টি সোনারগাঁ থানা পুলিশকে জানিয়ে ওই এক লাখ ৩০ হাজার টাকা কথা মত উল্লিখিত স্থানে রেখে আসা হয়। ৪/৫ জন লোক উল্লিখিত স্থান থেকে ওই টাকা নিতে এলে পুলিশ তিনজনকে আটক করে। অন্যান্য আসামিরা পালিয়ে যায়।

পুলিশ আটক আসামিদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ৮ জুলাই হাতুপাড়া থেকে অটোরিকশাসহ বাদীর ছেলেকে অপহরণ করে। পরে পুলিশ ভিকটিম মামুনকে ও গাড়িটি উদ্ধারের জন্য আটক আসামিদের নিয়ে অভিযান পরিচালনা করে ভিকটিম অটোচালক মামুন মিয়া হত্যার কথা জানতে পারে। পরবর্তীতে সোনারগাঁ থানা পুলিশ তদন্তে সন্দিগ্ধ বন্দর থানার শ্রীরামপুরের মো. গাফফার ও সোনারগাঁয়ের উত্তরপাড়ার মাসুদ রানাকে গ্রেপ্তার করে তাদের দেখানো মতে সোনারগাঁও থানার কাজীপাড়া কবরস্থান সংলগ্ন একটি পুকুর হতে বাদীর ছেলে ভিকটিম মামুন মিয়ার ছিন্নভিন্ন হাড়গোড়, মাথার খুলি, ব্যবহৃত জুতা ও জামা উদ্ধার করে। তাদের আদালতে পাঠালে তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরবর্তীতে আসামিরা জামিনে বের হয়ে আআত্মগোপনে চলে যায়। ২৫ জুন  নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা দুইজন অপহরণকারীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় ঘোষণা করেন।

এ ঘটনায় ৮ আগস্ট রাতে ডিএমপি কামরাঙ্গীরচর থানাধীন পশ্চিম নবীনগর এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।