ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুজব ছড়ানো বন্ধে ব্যারিস্টার সুমনের সহযোগিতা চেয়েছে ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
গুজব ছড়ানো বন্ধে ব্যারিস্টার সুমনের সহযোগিতা চেয়েছে ডিবি

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো বন্ধে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের সহযোগিতা চেয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে ডিবি কার্যালয়ে ডিবি প্রধান হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

তিনি বলেন, ডিবি প্রধান হারুনুর রশিদ আমাকে যে কারণে ডেকেছিলেন তা হলো-সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি কাজ করি। আমার একটি বড় ফলোয়ার গ্রুপ আছে। উনি আমাকে যেই জিনিসটা জিজ্ঞেস করলেন, আসলে এই সংকটময় মুহূর্তে দেখা যাচ্ছে যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ক্ষেত্রে রাজনীতি ও রাজনীতির বাইরেও অনেক লোকজন গুজব ছড়ায়, সেটি খুব দ্রুত।

এটি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে, আমাকেও বললেন কোনোভাবে কিছুটা সহযোগিতা করা যায় কিনা। আমার জায়গা থেকে কি ধরনের সহযোগিতা করা যায়। আর ডিবির ভাবমূর্তি বা পুলিশের ভাবমূর্তি উন্নয়নের জন্য কি কি কাজগুলো করলে ভালো হয় আমি আমার জায়গা থেকে বলার চেষ্টা করেছি।

এ বিষয়ে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, এখন সব জায়গা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশের বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে। যারা ইউটিউবার বা ফেসবুকে কথা বলে এমন ব্যক্তিদের আমরা অনুরোধ করবো মিথ্যেভাবে কেউ যেন প্রোপাগান্ডা ছড়িয়ে পুলিশের মনোবল ভাঙতে না পারে।

আমাদের প্রকৃত সত্য কথা, আমরা যা করি সেটি যেন সত্যভাবে প্রকাশ হয়। মিথ্যা তথ্য দিয়ে মনগড়া তথ্য দিয়ে এখানে কাল্পনিক গল্প সাজিয়ে পুলিশ সদস্যদের যেন কেউ মনোবল ভাঙতে না পারে। সেই কারণে আমরা সবারই সহযোগিতা চাচ্ছি।

এর আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেল ৪টার দিকে ডিবি কার্যালয়ে যান সায়েদুল হক সুমন। এ সময় সুমনের সঙ্গে ছিলেন সাবেক যোগাযোগ মন্ত্রী আবুল হোসেন এবং মডেল ও আইনজীবী ফেরদৌস পিয়া।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।