ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডোমারে ক্লিনিকে দুই মাথা নিয়ে শিশুর জন্ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
ডোমারে ক্লিনিকে দুই মাথা নিয়ে শিশুর জন্ম

নীলফামারী: নীলফামারীর ডোমার ডক্টরস্ ক্লিনিকে দুই মাথা নিয়ে একটি ছেলে শিশু জন্ম নিয়েছে। বুধবার (১২ জুলাই) রাত ৮টা ৪৫ মিনিটে শিশুটির জন্ম হয়।

অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম নেওয়া শিশু ও তার মা সুস্থ আছেন।  

তবে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এটি প্রচার হওয়ায় উৎসুক জনতা ক্লিনিকে ভিড় করছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, নীলফামারীর ডোমারে ফারজানা নামে এক নারীর সিজারের মাধ্যমে দুই মাথা বিশিষ্ট এক নবজাতকের জন্ম হয়েছে। ফারজানা ডোমার পৌরসভার পূর্ব চিকনমাটি ডাঙ্গাপাড়া গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আশিকুরের স্ত্রী।

নবজাতকটি জন্মের পরে ডক্টরস ক্লিনিকের চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। বর্তমানে শিশুটিকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে বলে জানান তার পরিবার।

গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. ফারজানা আক্তার বলেন, কনজয়েন টুইন এর কারণে এমন বাচ্চা ভূমিষ্ঠ হয়। বাচ্চা জমজ থাকার কারণে গর্ভে দেহ এক থাকলেও মাথা আলাদা হয়। এ বাচ্চাগুলোর জন্য জটিল অস্ত্রোপচারের প্রয়োজন হয়। কিন্তু আমাদের দেশে এগুলো সম্ভব হয় না। তাই বাচ্চাগুলো বেঁচে থাকার আশঙ্কা কম থাকে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।