ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুরি করে বান্ধবীকে ফোন উপহার, বিপুল স্বর্ণসহ পড়লেন ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মে ২, ২০২৪
চুরি করে বান্ধবীকে ফোন উপহার, বিপুল স্বর্ণসহ পড়লেন ধরা

ঢাকা: বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করেন এক যুবক। এরপর সেগুলো নিয়ে যান রাজধানীর তাঁতীবাজারে।

সেখান থেকে কিছু স্বর্ণ গলানো হয়। স্বর্ণ বিক্রির টাকা দিয়ে বান্ধবীকে উপহার দেন মোবাইল ফোন। পরে ঘুরতে যান কক্সবাজারে। পরে গোপন তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় চোর গিয়াস উদ্দিনকে। উদ্ধার করা হয় চুরি হওয়া ৬১ ভরি স্বর্ণ ও ৭ লাখ ৯০ হাজার নগদ টাকা।

গ্রেপ্তার গিয়াস উদ্দিন কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থাকান চরপলাশ এলাকার বাসিন্দা। তাকে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

ডিবি প্রধান বলেন, সিঁদেল চুরির মামলার দুটি অভিযানে ৬১ ভরি স্বর্ণ এবং প্রায় সাত লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করেছে ডিবি। এ সময় কিশোরগঞ্জ থেকে একজন ও কক্সবাজার থেকে ৩৫ জনকে গ্রেপ্তার করা করা হয়।

এর মধ্যে কক্সবাজারের অভিযান থেকে ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৪১ ভরি স্বর্ণ ও নগদ টাকা। আরেকটি অভিযানে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয় ওই যুবককে। সেখান থেকে উদ্ধার হয় ২০ ভরি স্বর্ণ। চুরি হওয়া স্বর্ণালঙ্কার মাটিতে পুঁতে রাখা হয়েছিল বলেও জানান ডিবি প্রধান হারুন অর রশীদ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ০২, ২০২৪
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।