ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় মুদ্রা প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুন ৪, ২০২৩
গাইবান্ধায় মুদ্রা প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২ 

গাইবান্ধা: গাইবান্ধায় ওমানের ১০০ বাইসা দেওয়ার নামে এক লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাদের কাছ থেকে ওমানের ১০০ বাইসাসহ আরও ১০২ নোট জব্দ করা হয়েছে।

ওমানি মুদ্রার সবচেয়ে ছোট একক হচ্ছে বাইসা। বাংলাদেশে যা পয়সা নামে পরিচিত। তবে পয়সা বা কয়েন সাধারণত ধাতব মুদ্রা হলেও বাইসা কাগুজে নোট।

রোববার (৪ জুন) দুপুরে গাইবান্ধা জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ইবনে মিজান।

গ্রেপ্তারকৃতরা হলেন সাদুল্লাপুর উপজেলার দক্ষিণ হাটবামুনি গ্রামের লাল মিয়ার ছেলে বাবলু মিয়া (৩৫) ও সদর উপজেলার পূর্ব পিয়ারাপুর গ্রামের আব্দুর রশিদ সরকারের ছেলে শামীম মিয়া (২৯)।  

সংবাদ সম্মেলনে বলা হয়, বাবলু ও শামীর বিদেশি মুদ্রা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা সহজ-সরল মানুষকে বিভিন্ন রাষ্ট্রের মুদ্রা দেখিয়ে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন। এরই ধারাবাহিকতায় ১৫ মে গাইবান্ধা শহরের নিউ গোধূলি হোটেলের অপর পাশে ভিকটিম আলম মিয়াকে ওমানের ১০০ বাইসা দেওয়ার নামে এক লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেন তারা। পরে আলমের অভিযোগের ভিত্তিতে ৩ জুন অভিযান চালিয়ে বাবলু মিয়া ও শামীম মিয়াকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে ১০০ বাইসা ও আরও ১০২টি নোটসহ প্রতারণার ৪০ হাজার টাকা জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ইবনে মিজান বলেন, এ চক্রে অন্য সদস্যদের খোঁজে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।