ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে অস্ত্রসহ কুখ্যাত রুবেল ডাকাতসহ গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
দিনাজপুরে অস্ত্রসহ কুখ্যাত রুবেল ডাকাতসহ গ্রেফতার ৫

দিনাজপুর: দিনাজপুরে ডাকাতির প্রস্তুতিকালে কুখ্যাত রুবেল ডাকাত ও তার চার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহম্মেদ।

এর আগে বুধবার (০৫ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে সদর উপজেলার কর্ণাই কাটাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় চাইনিজ কুড়াল, একটি লোহার হাতল বিশিষ্ট ব্লেড সাদৃশ্য লম্বা ছুরি, দুইটি কাঠের হাতল বিশিষ্ট বাকা ধারালো ছুরি, একটি ধারালো হাসুয়া, দুইটি টর্চলাইট, দুইটি নাইলনের রশি ও একটি পুরাতন লাল রংয়ের গামছা জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- জেলার সদর উপজেলার শেখহাটি এলাকার মৃত আশরাফ আলীর ছেলে রুবেল হোসেন (৪০), উত্তর গোসাইপুর এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে জাহিদুল (৩২), উত্তর বংশীপুর এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে আনারুল ইসলাম (৪০), ভবানীপুর (ডাঙ্গাপাড়া) এলাকার মৃত ইয়াসিন আলীর ছেলে সিয়াম হোসেন (২৪) ও মেদ্দাপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে সজল ইসলাম (২৫)।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, বুধবার দিনগত রাতে একজন অতিরিক্ত পুলিশ সুপার, ডিবির ওসি ও চারজন এসআইয়ের নেতৃত্বে পুলিশের একটি দল কণৃাই কাটাপাড়া এলাকার পরিত্যক্ত পুলিশ বক্সের সামনে অভিযান পরিচালনা করে। এ সময় মহাসড়কের ওপরে সমবেত ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সঙ্গে থাকা দেশীয় অস্ত্রসহ দৌঁড়ে পালনোর চেষ্টা করেন। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের গ্রেফতার করে। এ ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, আসামীরা গোপালগঞ্জ, চেহেলগাজী, রানীগঞ্জ, দশমাইল হাইওয়েসহ বিভিন্ন এলাকায় অপরাধের জ্বাল বিস্তার করেছে। তারা মাদকের পৃষ্টপোষকতায় ছিনতাই, চাঁদাবাজিসহ ডাকাতিতে জড়িত এবং এলাকায় আধিপত্যকে কেন্দ্র করে ভিন্ন কয়েকটি গ্রুপের সঙ্গে প্রায়শই সংঘর্ষের সৃষ্টি করে। কিছুদিন আগেও তার প্রতিপক্ষ মুসাকে কুপিয়েছে তারা। গ্রেফতারদের মধ্যে রুবেলের বিরুদ্ধে পাঁচটি মামলা, সজলের বিরুদ্ধে দুইটি, জাহিদুল ও সিয়ামের বিরুদ্ধে একটি করে মামলা রয়েছে।

প্রেসব্রিফিংয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন, ডিবির ওসি ফারুকুল ইসলামসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।