ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কচুয়ায় আওয়ামী লীগের উঠান বৈঠক কর্মসূচি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
কচুয়ায় আওয়ামী লীগের উঠান বৈঠক কর্মসূচি শুরু

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের দেশব্যাপী উঠান বৈঠকের কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরের কচুয়া উপজেলায় আজ থেকে ইউনিয়ন ভিত্তিক উঠান বৈঠক কর্মসূচি শুরু হচ্ছে।

শনিবার (০৪ মার্চ) কচুয়ার ৭ নম্বর সদর দক্ষিণ ইউনিয়ন এবং ৯ নম্বর কড়ইয়া ইউনিয়নে প্রধান আলোচক হিসেবে উঠান বৈঠকের কার্যক্রম শুরু করেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

এই উঠান বৈঠকের বিষয় হচ্ছে 'দেশের উন্নয়ন- মানুষের ভাগ্য পরিবর্তন, শেখ হাসিনার অবদান'। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বর্তমানে একটানা ১৪ বছরের বেশি সরকার পরিচালনা করছেন। এর আগে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন। এই দীর্ঘ সময়ে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছেন। তার ব্যাপক ভিত্তিক উন্নয়ন ও যুগান্তকারী নানা পদক্ষেপের কারণে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। দেশের জন্য ও মানুষের জন্য শেখ হাসিনার এমন অবদানের কথা দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রচারের লক্ষ্যে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন বৈশ্বিক সংকটে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কীভাবে দেশকে রক্ষা করেছেন, দেশের কোটি কোটি মানুষের জীবন-জীবিকা রক্ষা করেছেন- এই কথাগুলোও উঠান বৈঠকে বক্তারা তুলে ধরবেন।

কচুয়ার প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে এই উঠান বৈঠকের আয়োজনের কর্মসূচি রয়েছে। এই বৈঠকগুলোতে আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সমাজের নানা শ্রেণী পেশার মানুষকে সম্পৃক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ মনে করেন, এই উঠান বৈঠকের কর্মসূচি আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের জন্য ইতিবাচক প্রভাব ফেলবে।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।