ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্ব ভালোবাসা দিবসে দোকানঘর পেলেন শফিকুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
বিশ্ব ভালোবাসা দিবসে দোকানঘর পেলেন শফিকুল

ফরিদপুর: বিশ্ব ভালোবাসা দিবসে দোকানঘর উপহার পেলেন শারীরিক প্রতিবন্ধী মো. শফিকুল ইসলাম (৫০)। এর মাধ্যমে তার বেঁচে থাকার অবলম্বন তৈরি করে দিয়ে ভালোবাসার এক চমৎকার বহিঃপ্রকাশ করলো ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন 'উৎস সোশ্যাল অর্গানাইজেশন'।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বাজারে শফিকুলকে দোকানঘরটি উপহার দেওয়া হয়।

এ সময় উৎস সোশ্যাল অর্গানাইজেশনের সভাপতি দিদারুল ইসলাম বলেন, বিশ্ব ভালোবাসা দিবসটা উদযাপন হোক অন্যরকম। তাইতো ভালোবাসা দিবসে ভালো থাকার অবলম্বন তৈরি করে দেওয়া হলো শফিকুলকে।

জন্মের কয়েকমাস পরে শফিকুল ইসলাম অসুস্থ হয়ে প্রতিবন্ধীত্ব বরণ করেন। বর্তমানে তিনি চার সদস্যের সংসারে দুইটি মেয়েকে নিয়ে বহু কষ্টে দিন পার করছেন। ছোট একটা দোকান কিন্তু পুঁজির অভাবে তাতে মালামাল পর্যাপ্ত তুলতে পারতেন না।

এমন অসহায় পরিবারের কথা উৎস সোশ্যাল অর্গানাইজেশন কাছে একজন তুলে ধরেন। তারপর স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে তার জন্য কিছু করার উদ্যোগ নেওয়া হয়। যে ভাবনা সেই কাজ। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সামর্থ্য অনুয়ায়ী তার পাশে থাকার চেষ্টা করেছি। তার দোকান সাজিয়ে দিয়েছি প্রয়োজনীয় পণ্যগুলো দিয়ে।

তিনি আরও বলেন, আসুন আমরা সবাই মিলে সমাজের এ সমস্ত পরিবারের পাশে দাঁড়াই। তাদের সুন্দরভাবে বেঁচে থাকার একটা অবলম্বন তৈরি করে দেই। এভাবেও ভালোবাসা প্রকাশ করা যায়, বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করা যায়।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।