ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

প্রবাসীর পাঠানো স্বর্ণালঙ্কার আত্মসাতের দায়ে একজন গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
প্রবাসীর পাঠানো স্বর্ণালঙ্কার আত্মসাতের দায়ে একজন গ্রেফতার

ঢাকা: মো. ফারুক মিয়া নামে এক সিঙ্গাপুর প্রবাসী পরিচিত এনামুলের মাধ্যমে দেশে স্বর্ণালঙ্কার পাঠান। কিন্তু সেসব স্বর্ণালঙ্কার ফারুকের স্বজনদের কাছে না পৌঁছিয়ে আত্মসাত করেন এনামুল।

পরে অভিযোগ পেয়ে এনামুলকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) উত্তরা বিভাগ। এ সময় তার কাছ থেকে প্রবাসীর পাঠানো সেই ১২টি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) তাকে গ্রেফতারের বিষয়টি জানান ডিবি উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) বদরুজ্জামান জিল্লু।

ঘটনার বিবরণে তিনি জানান, মো. ফারুক মিয়া দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে থাকেন। গত ২৬ জানুয়ারি সব প্রকার ভ্যাট-ট্যাক্স দিয়ে তার পরিচিত এনামুলের মাধ্যমে স্বর্ণালঙ্কার দেশে থাকা স্বজনদের জন্য পাঠান। কিন্তু সেই স্বর্ণালঙ্কার ফারুকের স্বজনদের কাছে না দিয়ে নিজেই আত্মসাৎ করেন এনামুল।

ঢাকার বিমান বন্দরে ২৭ জানুয়ারি ফারুকের ভাগ্নের কাছে চেইনগুলো দেওয়ার কথা থাকলেও এনামুল তা না করে কৌশলে সেখান থেকে চলে যান। চেইনগুলোর জন্য তার সঙ্গে যোগাযোগ করলে এনামুল অস্বীকার করেন।

পরে প্রবাসী ফারুকের ভাগ্নে ৫ ফেব্রুয়ারি ডিএমপির বিমান বন্দর থানায় একটি মামলা করেন। সেই মামলার সূত্র ধরে সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে উত্তরার পলওয়েল কার্নেশন শপিং সেন্টার এলাকা থেকে এনামুলকে গ্রেফতার করা হয়।

পরে তার হেফাজত থেকে প্রবাসীর পাঠানো সেই ১২টি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
পিএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।