ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

উড়োজাহাজ নিয়ে হামলার পরিকল্পনা: জামিন পাননি বৈমানিক সাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, জুন ২৫, ২০২১
উড়োজাহাজ নিয়ে হামলার পরিকল্পনা: জামিন পাননি বৈমানিক সাব্বির

ঢাকা: উড়োজাহাজ দিয়ে জঙ্গি হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেফতার বাংলাদেশ বিমানের বরখাস্ত ফার্স্ট অফিসার (কো-পাইলট) সাব্বির ইমামের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী কামাল পারভেজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

২০১৭ সালের ৩০ অক্টোবর উড়োজাহাজ দিয়ে আঘাত হানার এক জঙ্গি পরিকল্পনা করার অভিযোগে সাব্বির ইমামসহ চারজনকে গ্রেফতার করে র্যাব।

ওই বছরের ৪ সেপ্টেম্বর রাতে টাঙ্গাইলে ড্রোনসহ দুই সহোদরকে গ্রেপ্তারের সূত্র ধরে রাজধানীর দারুসসালামের বর্ধনবাড়ীর ২/৩-বি নম্বর কমল প্রভা বাড়িতে জঙ্গি আস্তানা শনাক্ত করে র্যাব। সেখানে ৮ সেপ্টেম্বর পর্যন্ত চালানো অভিযানের সময় আত্মঘাতী বিস্ফোরণে জঙ্গি আব্দুল্লাহ, তার দুই স্ত্রী নাসরিন ও ফাতেমা, দুই ছেলে ওসামা ও ওমর এবং দুই কর্মচারী নিহত হন।

কমল প্রভা ভবনে অভিযান শুরুর পরই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদের পুরো পরিবার জঙ্গি আদর্শ গ্রহণ করেছে বলে জানা যায়। আজাদের ছেলে সাব্বির বিমানের পাইলট। তিনি স্ত্রী-সন্তান নিয়ে পল্লবী এলাকায় থাকেন। ওই বছরের ৭ সেপ্টেম্বর সাব্বিরের বাবা হাবিবুল্লাহ বাহার আজাদকে গ্রেফতার করা হয়। পরে ২৬ অক্টোবর নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে বিল্লাল নামে এক জঙ্গিকে গ্রেপ্তারের পরই সাব্বিরের জঙ্গি-সংশ্লিষ্টতার প্রমাণ পেয়ে যায় র্যাব। এরপর তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, জুন ২৫,২০২১
ইএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa