ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জামিন বাতিল, ট্রান্সকমের তিন কর্মকর্তা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
জামিন বাতিল, ট্রান্সকমের তিন কর্মকর্তা রিমান্ডে

ঢাকা: অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে গুলশান থানার দুই মামলায় ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (২১ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত এ আদেশ দেন।

 

এ আসামিরা হলেন- ট্রান্সকম গ্রুপের ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক, অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক ও করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

এদিন আসামিদের জামিন বাতিল পূর্বক রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুনানি শেষে আদালত প্রত্যেকের জামিন বাতিল করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, আজ বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিন আসামির জামিন বাতিল করেন এবং মামলার তদন্ত কর্মকর্তার পূর্বের রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত তিন আসামির জামিন বাতিল করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

জানা যায়, রাজধানীর গুলশান থানার এক মামলায় ট্রান্সকম গ্রুপের করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুনের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. কামাল হোসেন।  

একই থানার আরেক মামলায় গ্রুপটির ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেকের সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ ফেব্রুয়ারি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হক বাদী হয়ে গুলশান থানায় পৃথক তিন মামলা করেন। মামলায় ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ আনা হয়৷ 

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
কেআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।