ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ট্রেনে আগুন, দোষীদের শাস্তির আওতায় আনবে সরকার: প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ট্রেনে আগুন, দোষীদের শাস্তির আওতায় আনবে সরকার: প্রধান বিচারপতি

ঢাকা: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ট্রেনে অগ্নিকাণ্ড ও নাশকতার ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের খুঁজে বের করে সরকার শাস্তির আওতায় আনবে।  

বুধবার (২০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টে ১৪ তলা নতুন ‘রেকর্ড ভবনের’ নির্মাণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

১৪ তলা বিশিষ্ট রেকর্ড ভবনটিতে তিনটি বেজমেন্ট থাকবে যেখানে ১৫৯টি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। পাশাপাশি পাম্প রুম, আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার, ড্রাইভার ওয়েটিং রুম এবং কার্গো লিফটের সুবিধাও থাকবে। চুক্তি অনুযায়ী ২০২৫ সালের ২ জুন নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে ভবনটির।  

এ সময় আরো উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তারা।

রেকর্ড ভবনটির নির্মাণ কাজ উদ্বোধন শেষে প্রধান বিচারপতি প্রকল্পটির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের একটি নিরাপদ রেকর্ড ভবন প্রয়োজন যাতে আগুন না লাগে। এই রেকর্ড ভবনটি আমাদের স্মার্ট জুডিসিয়ারির একটি অংশ।

একের পর এক ট্রেনে হামলা ও আগুনের ঘটনায় দুষ্কৃতিকারীদের বিচার হওয়া উচিত কিনা এক সাংবাদিকের এমন প্রশ্নে প্রধান বিচারপতি বলেন, ‘দুষ্কৃতকারীদের তো বিচার অবশ্যই হওয়া উচিত। মোহনগঞ্জ এক্সপ্রেস বলে কথা না, পঞ্চগড় এক্সপ্রেস হলে একই কথা হতো, নোয়াখালী এক্সপ্রেস হলেও একই কথা হতো। মানুষের ওপর যারা আক্রমণ করে তাদের মনুষ্যত্ব আছে কিনা সে বিষয়ে সন্দেহের অবকাশ আছে’।  

সরকার প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলেও উল্লেখ করেন প্রধান বিচারপতি।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।