ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানকে গুলি: পাকিস্তানের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
ইমরানকে গুলি: পাকিস্তানের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর নিন্দা

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন শাহবাজ শরিফ। বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে পিটিআই’র লংমার্চে হামলার কিছুক্ষণ পরই পাকিস্তানের প্রধানমন্ত্রী নিন্দা প্রকাশ করেন।

দেশের পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভিও এ ঘটনায় নিন্দা জানিয়েছেন।

ডন’র খবরে বলা হয়, হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিবেদন দিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া পিটিআই চেয়ারম্যান ও অপর আহতদের সুস্থতার সৃষ্টিকর্তার কাছে দোয়া চেয়েছেন শাহবাজ শরিফ।

তিনি বলেন, ইমরান খানের ওপর হওয়া হামলা অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা। পাকিস্তানের কেন্দ্রীয় সরকার তার নিরাপত্তা ও তদন্তের জন্য পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেবে।

প্রেসিডেন্ট ড. আরিফ আলভি বলেন, আমি আশা করি ইমরান খানের অবস্থা আশঙ্কাজনক নয়। তার পায়ে কয়েকটি গুলি লেগেছে, কিন্তু তিনি নিরাপদ আছেন।

ঘৃণ্য এ ঘটনার নিন্দা জানিয়েছেন মরিয়ম নওয়াজ শরীফ, তার বাবা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, ওমর আইয়ুব খান, বিলাওয়াল ভুট্টো জারদারি, তার বাবা আসিফ আলি জারদারিসহ অনেকেই।

এদিকে, ইমরানের ওপর হামলার ঘটনায় ক্রমশ অশান্ত হয়ে উঠছেন তার নেতাকর্মী-সমর্থকরা। এক ভিডিও বার্তায় পাকিস্তানের আওয়ামী মুসলিম লিগ নেতা শেখ রশিদ জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে পিটিআই’র লংমার্চে হামলায় গুলিবিদ্ধ হন ইমরান খান। তাকে লাহোরের শওকত খানুম হাসপাতালে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে জরুরি বিভাগে তার অস্ত্রোপচার হয়েছে। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

হামলার এ ঘটনায় ইমরান ছাড়াও আরও দুজন আহত হন। তারা হলেন- সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ চাত্তা। তারাও চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।