ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাজনীতিতে সেনাবাহিনীর নাক গলানোর বিষয়ে নওয়াজের সমালোচনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
রাজনীতিতে সেনাবাহিনীর নাক গলানোর বিষয়ে নওয়াজের সমালোচনা নওয়াজ শরীফ (বামে), ইমরান খান (ডানে)

পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) এর ষষ্ঠ সমাবেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দেশটির রাজনীতিতে সেনাবাহিনীর নাক গলানোর বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা করেন।

এক ভিডিওলিংকের মাধ্যমে এক বক্তব্যে তিনি এ বিষয়ে মন্তব্য করেন।

এসময় পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) এর প্রধান নওয়াজ শরীফ জিজ্ঞেস করেন সরকারের ব্যর্থতার জন্য কে দায়ী।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি এনআরও (ন্যাশনাল রিকনসিলিয়েশন অর্ডিন্যান্স) দেবেন না। কে আপনার কাছে এনআরও চাইছে? আপনি নিজেই এবং আলিমা খান সাকিব নিসারের কাছ থেকে এনআরও নিয়েছেন। ’

‘তারা বলে নাম উল্লেখ না করতে। আমাকে বলুন, আমাদের কী করা উচিত? বর্তমানে দেশের যে দুর্দশা এর জন্য কি শুধু ইমরান খান দায়ী?

নওয়াজ বলেন, ‘আমার অপরাধ হলো আমি সত্য কথা বলি। আমি জনগণের জন্য লড়াই করছি। ’

লাহোরের মিনাই-ই-পাকিস্তানে পিডিএম এর ষষ্ঠ সমাবেশে যোগ দেন হাজা হাজার জনতা। সমাবেশে পিডিএম নেতা মাওলানা ফজলুর রেহমান, মরিয়ম নওয়াজ, বিলাওয়াল ভুট্টো জারদারিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন বিলাওয়াল প্রথমবারের মতো মিনার-ই-পাকিস্তানে কোনো রাজনৈতিক সমাবেশে এলেন।

প্রসঙ্গত, এনআরও হচ্ছে ন্যাশনাল রিকনসিলিয়েশন অর্ডিন্যান্স, যা ২০০৭ সালে ইস্যু করেছিলেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। এ অধ্যাদেশ অনুযায়ী, তখন দুর্নীতি ও অর্থপাচার অভিযোগে অভিযুক্ত রাজনীতিক, রাজনৈতিক কর্মী এবং আমলাদের সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।