ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শপথবাক্য পাঠের আগে চার্চে ট্রাম্প

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
শপথবাক্য পাঠের আগে চার্চে ট্রাম্প গির্জায় ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড শপথানুষ্ঠানে অংশ নেওয়া আগে প্রার্থনা করতে হোয়াইট হাউজের উল্টো দিকের সেইন্ট জন্স চার্চে গেছেন। প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে রয়েছেন তার পরিবারের সদস্য। নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার পরিবারের সদস্যরা।

এছাড়া নবগঠিত মন্ত্রিসভার সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ট্রাম্পের সঙ্গে প্রার্থনায় অংশ নেন। শুক্রবার (২০ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (২০ জানুয়ারি) বেলা ১১টা ৪৫ মিনিটে এবং বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিটে ডোনাল্ড ট্রাম্প কংগ্রেস ভবন খ্যাত ক্যাপিটল হিলে শপথগ্রহণ করবেন।

প্রসঙ্গত, গত ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করে প্রেসিডেন্ট নির্বাচিত হন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে ৫৩৮টি ইলেকট্রোরাল কলেজ ভোটের মধ্যে ৩৩৬ ভোট পেয়ে বিজয়ী হন ট্রাম্প। আর হিলারি ক্লিনটন পান ২০২ ভোট। তবে ২০ লক্ষাধিক পপুলার ভোটে এগিয়ে থাকেন হিলারি।  

আরও পড়ুন...

** শপথ দিনে ট্রাম্পের সারাদিন

** শপথবাক্য পাঠের আগে চার্চে ট্রাম্প

**  ট্রাম্পের শপথানুষ্ঠানের টুকিটাকি

** বিদায় বেলায় ওবামাকে জড়িয়ে কাঁদলেন কর্মীরা

**নো ওবামা, নো ক্রাই
**‘আমি কথা দিচ্ছি তোমাদের, পরিবর্তন আসছে’
**ট্রাম্পের শপথের ডামাডোলে লম্বা বর্জনের মিছিলও

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।