ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘আমি কথা দিচ্ছি তোমাদের, পরিবর্তন আসছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
‘আমি কথা দিচ্ছি তোমাদের, পরিবর্তন আসছে’ অভিষেক কনসার্টে ট্রাম্প ও তার স্ত্রী (সংগৃহীত ছবি)

ঢাকা: ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র গড়তে নিজের প্রতিশ্রুতির কথা শোনালেন নয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে তিনি সবাইকে এক হয়ে কাজেরও আহ্বান জানিয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ওয়াশিংটন ডিসির লিঙ্কন মেমোরিয়ালে অনুষ্ঠিত অভিষেক কনসার্টে উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন। স্ত্রী মেলানিয়া ট্রাম্পও ছিলেন এ সময় তার সঙ্গী।

এর আগে, ট্রাম্প আর্লিংটনের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে নিয়ে জাতীয় সমাধিতে মার্কিন বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

কনসার্ট শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ট্রাম্প বলেন, আমরা আমাদের দেশকে ঐক্যবদ্ধ করতে যাচ্ছি। আমরা মার্কিন মুলুককে সর্ব সাধারণের জন্য মহান করতে যাচ্ছি।

চাকরির নতুন বাজার সৃষ্টি, সামরিক বাহিনীকে সমৃদ্ধ ও সীমান্তে শক্তি বাড়ানোর প্রত্যয় ব্যক্ত করে প্রেসিডেন্ট বলেন, দীর্ঘ কয়েক দশক ধরে আমাদের দেশের জন্য যা করা হয়নি, তা আমরা করবো। পরিবর্তন আসছে। আমি কথা দিচ্ছি তোমাদের, পরিবর্তন আসবেই।

স্থানীয় সময় শুক্রবার (২০ জানুয়ারি) সকালে (বাংলাদেশ সময় রাতে) ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠান। শপথের পরও আবার আনুষ্ঠানিকভাবে জাতির উদ্দেশে ভাষণ দেবেন নতুন কমান্ডার ইন চিফ। পুরো আয়োজন তদারকিতে থাকছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস।

 আরও পড়ুন: ট্রাম্পের শপথের ডামাডোলে লম্বা বর্জনের মিছিলও

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।