ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ফুটবল

হাঙ্গেরিকে কাঁদিয়ে শেষ ষোলোয় জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, জুন ২৪, ২০২১
হাঙ্গেরিকে কাঁদিয়ে শেষ ষোলোয় জার্মানি

জিতলেই মিলবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর টিকিট- এমন ম্যাচে দুই বার এগিয়ে গিয়েছিল হাঙ্গেরি। স্বপ্ন ছোঁয়ার বেশ কাছেই ছিল তারা।

কিন্তু সব বদলে দিলেন লেয়ন গোরেটস্কা। বদলি নেমে শেষদিকে দারুণ এক গোল করে জার্মানিকে গ্রুপ পর্ব থেকে বিদায়ের লজ্জার হাত থেকে বাঁচালেন তিনি। আর তাতে স্বপ্নভঙ্গ হলো হাঙ্গেরির।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে ‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটি ২-২ ড্র হয়। পরের রাউন্ড নিশ্চিত করতে ড্র করলেই চলতো জার্মানদের। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

একাদশ মিনিটেই অ্যাডাম জাজালাইয়ের অসাধারণ হেডে এগিয়ে যায় হাঙ্গেরি। প্রথমার্ধে ওই গোল আর শোধ করতে পারেনি জার্মানি। দ্বিতীয়ার্ধে কাই হাভার্টজের গোলে ঘুরে দাঁড়ায় জোয়াকিম লোর শিষ্যরা। দুই মিনিট পরেই হাঙ্গেরিকে দারুণ এক হেডে এগিয়ে দেন আন্দ্রেস শেফার। এরপর শেষদিকে জার্মানদের রক্ষা করেন গোরেটস্কা।  

এই ড্রয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোলোয় পা রাখল জার্মানি। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে ফ্রান্সকে রুখে দেওয়া পর্তুগাল। তবে ছয় গ্রুপের তিনে থাকা সেরা চার দলের একটি হিসেবে কপাল খুলেছে পর্তুগিজদের। আর ফ্রান্স হয়েছে গ্রুপ সেরা।

বাংলাদেশ সময়: ০৩৫১ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa