ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

কামড়ের দৃষ্টি এড়ানো রদ্রিগেজ প্রথম সেমির দায়িত্বে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ৭, ২০১৪
কামড়ের দৃষ্টি এড়ানো রদ্রিগেজ প্রথম সেমির দায়িত্বে

ঢাকা: বিশ্বকাপে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল এবং জার্মানি। আর এ ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে মেক্সিকান রেফারি মার্কো রদ্রিগেজকে।



রদ্রিগেজ সেই রেফারি যিনি গ্রুপ ‘ডি’ এর উরুগুয়ে-ইতালি ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন। আর এ ম্যাচেই ঘটে গিয়েছিল লুইস সুয়ারেজের ‘কামড়’ কাহিনী। এতবড় ঘটনা  যা রদ্রিগেজের চোখকে ফাঁকি দিয়েছিল। এ ঘটনার পরে সুয়ারেজকে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কাজ থেকে চার মাস নিষিদ্ধ করা হয়েছিল।

একই ম্যাচে রদ্রিগেজ উরুগুয়ের আরেভালো রিওসকে পায়ে আঘাত করার কারণে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন ইতালিয়ান ফুটবলার ক্লদিও মারচিশিয়োকে। ম্যাচের ৫৯ মিনিটের এ ঘটনা নিয়েও চলেছিল বিতর্ক।

রদ্রিগেজ এর আগে তিনটি বিশ্বকাপে দায়িত্ব পালন করেছিলেন। তবে তিনি কখনও নক আউট পর্বের ম্যাচে অফিসিয়ালি দায়িত্ব পালন করেন নি।

রদ্রিগেজের পাওয়া দায়িত্ব নিয়ে জার্মানি শিবির ভীত হয়ে পড়েছে। তাদের মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনষ্টেইগার রবিবার বলেছেন, ‘মাঠে কঠিনসব চ্যালেঞ্জ নেয়া ম্যাচের অংশ। আমরা এ ব্যাপারে সতর্ক থাকব এবং রেফারির সিদ্ধান্তের জন্যও আমাদের সতর্ক থাকতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ৭ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।