ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হারে মৌসুম শেষ বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
হারে মৌসুম শেষ বার্সার

শিরোপা নিশ্চিত হয়ে গেছে আগেই। তবু শেষটা সুন্দর করতে কে না চায়! কিন্তু হেরেই মৌসুম শেষ করতে হলো বার্সেলোনাকে।

লা লিগায় তাদের ২-১ গোলে হারিয়ে অবনমন থেকে নিজেদের বাঁচিয়েছে সেলতা ভিগো।  

শেষ রাউন্ডে রেলিগেশন এড়ানোর জন্য লড়াইয়ে নেমেছিল ছয় ক্লাব। সেখানে ভিগোর পথটাই ছিল সবচেয়ে কঠিন। নিজেদের মাঠে চ্যাম্পিয়নদের আতিথ্য দেয় তারা। ভিগোর মতোই স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে পাঁচ ক্লাব। কিন্তু কপাল পুড়ে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওর ক্লাব রিয়াল ভায়াদোলিদের। হেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তে থেকে মৌসুম শেষ করে তারা। তাদের থেকে তিন পয়েন্ট বেশি অর্জন করে ১৩তম অবস্থানে থাকে ভিগো।  

বার্সার বিপক্ষে জোড়া গোল করেন গ্যাব্রিয়েল ভিগা। ম্যাচের ৪২ মিনিটে ভিগোকে এগিয়ে দেন তিনি। বিরতির পর ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। ৭৯ মিনিটে বার্সার হয়ে অবশ্য এক গোল শোধ করেন আনসু ফাতি। তবে দিনশেষে জয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে ভিগো।

এদিকে ১৯৮৭ সালের পর এই প্রথম অবনমন চোখ রাঙানি দিচ্ছিল ভ্যালেন্সিয়াকে। রিয়াল বেতিসের সঙ্গে ১-১ গোলে ড্র করে হাফ ছেড়ে বাঁচে তারা। অধিনায়ক হোসে গায়া বলেন, ‘প্রচুর পরিশ্রমের পর আমরা এটা অর্জন করেছি। তবে আমি পুরোপুরি খুশি নই, কারণ বিশ্বকাপের পর থেকে এই মৌসুমটা ছিল বিপর্যয়কর ও দুঃখজনক। ’

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।