ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগের হল অব ফেমে ফার্গুসন-ওয়েঙ্গার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
প্রিমিয়ার লিগের হল অব ফেমে ফার্গুসন-ওয়েঙ্গার

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) হল অব ফেমে যুক্ত হয়েছেন দুই কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও আর্সেন ওয়েঙ্গার। প্রিমিয়ার লিগে নানাভাবে অবদান রাখায় প্রথম কোচ হিসেবে তারা এই স্বীকৃতি পেয়েছেন।

বুধবার (২৯ মার্চ) এক অনুষ্ঠানে বিষয়টি জানায় ইপিএল কর্তৃপক্ষ।

ম্যানচেস্টার ইউনাইটেডের লিজেন্ডারি কোচ ছিলেন ফার্গুসন। প্রিমিয়ার লিগ শুরুর পর থেকে ২০১৩ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে দায়িত্ব পালন করেন তিনি। রেড ডেভিলসদের হয়ে জেতেন ১৩টি লিগ শিরোপা। অপরদিকে ওয়েঙ্গার ছিলেন আর্সেনালের লিজেন্ড। প্রিমিয়ার লিগে সবচেয়ে দীর্ঘ সময় কোচিং করান তিনি। ১৯৯৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত গানার্সদের সঙ্গে ছিলেন তিনি।  

হল অব ফেমে জায়গা পেয়ে উচ্ছ্বসিত ফার্গুসন বলেন, ‘এতে অন্তর্ভুক্ত হতে পেরে আমি সত্যিই আনন্দিত। এই ধরনের স্বীকৃতি পাওয়া সবসময় সম্মানের। ’

আর্সেনালের প্রতি ভালোলাগার বিষয় উল্লেখ করে ওয়েঙ্গার বলেন, ‘আমি এমন একজন ব্যক্তি হিসেবে পরিচিত হতে চাই যে আর্সেনালকে ভালোবেসেছিল, যে ক্লাবের মূল্যবোধকে সম্মান করেছিল এবং দলটিকে এমন একটি অবস্থানে রেখে গিয়েছিল, যেখান থেকে তা আরও বড় হতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।