ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যারাডোনাকে না বেছে মেসিকে ইতিহাসের সেরা বললেন স্কালোনি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ম্যারাডোনাকে না বেছে মেসিকে ইতিহাসের সেরা বললেন স্কালোনি 

লিওনেল মেসি নাকি দিয়েগো ম্যারাডোনা। কে সেরা? আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি অবশ্য কোনো দ্বিধাবোধ করেনি।

অকপটে বেছে নিলেন শিষ্য লিওনেল মেসিকে। শুধু তা-ই নয়, তার চোখে মেসি ইতিহাসের সেরা ফুটবলার।

কাতার বিশ্বকাপ জয়ের পর মেসির অর্জনের খাতায় আর কিছুই বাকি নেই বলা যায়! একটি বিশ্বকাপের জন্য চারবার ধাক্কা খেতে হয়েছে তাকে। পঞ্চম ও শেষবারের চেষ্টায় ফুটবল আর তাকে খালি হাতে ফেরায়নি। মেসির জীবনের সেরা প্রাপ্তির পেছনে অন্যতম সহায়ক হিসেবে কাজ করেছেন স্কালোনি। ২০১৮ সালে দায়িত্ব নেওয়ার পর ভঙ্গুর একটি দলকে ‘অপ্রতিরোধ্য’ বানিয়ে ফেলেন তিনি। সেই দলটি এখন গায়ে বিশ্বচ্যাম্পিয়নের তকমা লাগিয়ে ঘুরছে।

বিশ্বজয়ের পর মেসিকে সেরার তালিকা থেকে বাদ দেওয়ার সাধ্য কার! স্কালোনিও তা-ই। আর্জেন্টিনা কোচ বলেন,  ‘আমাকে যদি একজনের সঙ্গে থাকতে হয় তাহলে মেসিকে বেছে নেব। যার সঙ্গে আমার বিশেষ কিছু আছে। সে ইতিহাসের সেরা। ম্যারাডোনাও কিংবদন্তি। মেসিকে ট্রেনিং করানো কঠিন কাজ নয়। টেকনিক্যাল লেভেলে, তাকে সংশোধন করা যাবে না। হ্যাঁ চাপের মুহূর্তে কিছুটা আক্রমণাত্মক হতে হয়ে বোঝানোর জন্য। আমি নিশ্চিত করে বলতে পারি, প্রেসিং ও বল কেড়ে নেওয়ার বেলায়, সে-ই সেরা। ’

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।