ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে আসছে ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ৬, ২০২২
স্টার সিনেপ্লেক্সে আসছে ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’

আবারো পর্দায় আসছে ‘জুরাসিক পার্ক’ সিরিজের নতুন সিনেমা। এবার মুক্তি পাচ্ছে ৬ষ্ঠ কিস্তি ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’।

কলিন ট্রেভরো পরিচালিত সিনেমাটি শুক্রবার (১০ জুন) আন্তর্জাতিক মুক্তির দিনেই (সেন্সর সাপেক্ষে) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে।

রোববার (৫ জুন) থেকে অনলাইন এবং কাউন্টারে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে বলে জানিয়েছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। এর পাশাপাশি আরেকটি বিশেষ অফার থাকছে দর্শকদের জন্য। ১৫ জুন পর্যন্ত যারা স্টার সিনেপ্লেক্সের যে কোনো সিনেমার টিকেট কিনবেন তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী একজন কক্সবাজারের একটি পাঁচ তারকা হোটেলে দুই রাত থাকা এবং বিমানে আসা-যাওয়ার সুযোগ পাবেন।  

২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘জুরাসিক ওয়ার্ল্ড: দ্য ফলেন কিংডম’। এই সিনেমাটি ২০১৫ সালে মুক্তি পাওয়া জুরাসিক ওয়ার্ল্ড সিনেমার সিক্যুয়েল হিসেবে তৈরি করেছিলেন নির্বাহী প্রযোজক স্টিভেন স্পিলবার্গ। ভবিষ্যতের জন্য জুরাসিক ওয়ার্ল্ড ট্রিলজির অংশ হিসেবে ২০১৪ সালের প্রথম দিকে এই চলচ্চিত্রটির পরিকল্পনা করা হয়েছিল। ২০২০ সালের ফেব্রুয়ারিতে কানাডায় এর শুটিং শুরু হয়।  

২০২০ সালের মার্চ মাসে, কোভিড-১৯ মহামারীর কারণে নিরাপত্তামূলক সতর্কতা হিসেবে এর চিত্রায়ন বন্ধ রাখা হয়েছিল। একই বছর জুলাই মাসে পুনরায় কাজ শুরু হয়।

‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’-এ রয়েছে গায়ে কাঁটা দেওয়ার মত সব দৃশ্য। ভয় ধরায় আকাশে ডাইনোসরের আক্রমণ বা বাইকের পিছনে ডাইনোসরের তাড়া করার দৃশ্য। জলের নিচে লুকিয়ে থাকা আর ঠিক তার ওপরেই ডাইনোসরের চিৎকার শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত বইয়ে দেয়।  

এতে অভিনয় করেছেন ক্রিস প্র্যাট, ব্রিস ডালাস হাওয়ার্ড, স্যাম নিল, লরা ডার্ন এবং জেফ গোল্ডবাম প্রমুখ। পুরনো জুরাসিক পার্কের অনেক চরিত্রই নস্টালজিয়া সঙ্গে নিয়ে ফিরেছে এই শেষ অধ্যায়ে। এক সাক্ষাৎকারে পরিচালক কলিন ট্রেভোরো বলেছেন, প্রজন্মগত দৃষ্টিকোণ থেকে এই সিনেমাটি গুরুত্বপূর্ণ। চিত্রনাট্যে, চরিত্রগুলিকে এমন পরিস্থিতিতে ফেলতে সক্ষম হয়েছেন যেখানে তাদের আবার কেবল একসাথে বেঁচে থাকতে হবে না, তবে নিশ্চিত করুন যেন আমরা সবাই ডাইনোসরের মতো বিলুপ্ত হয়ে না যাই।  

ট্রেলার মুক্তির পর যে পরিমাণ উৎসাহ দেখা যাচ্ছে দর্শকদের তাতে ধারণা করা হচ্ছে, আগের ছবিগুলোর মতো এ ছবিও বক্স অফিস মাতাবে।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুন ০৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।