ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

নন্দিত ৮ শিল্পীর এক অ্যালবাম ‘ঐশ্বর্য’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মে ৭, ২০২৪
নন্দিত ৮ শিল্পীর এক অ্যালবাম ‘ঐশ্বর্য’

বাংলা গানের নন্দিত আটজন শিল্পী নিয়ে গান বেঁধেছেন গীতিকবি আসিফ ইকবাল। আট গানের এই বিশেষ অ্যালবামের নাম ‘ঐশ্বর্য’।

এটি প্রকাশ করতে যাচ্ছে গানচিল মিউজিক। গানগুলোর সুর ও সংগীত পরিচালনায় আছেন শাহবাজ খান পিলু, মীর মাসুম ও কিশোর দাস।

গানগুলোতে কণ্ঠ দিয়েছেন সৈয়দ আব্দুল হাদী, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, আগুন, শাফিন আহমেদ, পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদার।

গানগুলোর শিরোনাম এমন- আজ কী ভেবে, আমার এ গান, আর কোনও অনুতাপ নেই, এ জীবনের পথে পথে, অন্ধ আবেগ, অন্দর-বাহির, পিছু না ফিরে ও ভোরের সূর্যালোক।

গানগুলো সম্পর্কে আসিফ ইকবাল বলেন, বাংলা গানের ইতিহাস যখন লেখা হবে, তখন এই মানুষগুলোকে আমাদের গানের ঐশ্বর্য হিসেবে ধরা হবে। সেই ভাবনা থেকেই তাদের নিয়ে এই অ্যালবাম করা এবং নামকরণের সার্থকতা খুঁজে পাওয়া। এই নন্দিত শিল্পীদের ব্যাপারে তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের আরও আগ্রহী করে তোলা এবং পুরনো শ্রোতাদের নস্টালজিয়ার একটা সুবাতাস বইয়ে দেবার লক্ষ্যে এই অ্যালবামটির উদ্যোগ নিয়েছিলাম। আর লিরিক্যাল ভিডিও প্রকাশ করার উদ্দেশ্য হচ্ছে গানের কথা-সুর-গায়কীকে অধিক গুরুত্ব দেওয়া। মাসব্যাপী গানচিল মিউজিক থেকে গানগুলো প্রকাশ পেতে থাকবে। আশা করি, শ্রোতাদের বেশ ভালো লাগবে।

জানা গেছে, আসছে ৯ মে থেকে ধারাবাহিকভাবে প্রকাশ পাবে গানগুলো। গানচিল মিউজিক-এর ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিওর পাশাপাশি গানগুলো শুনতে পাওয়া যাবে দেশী এবং আন্তর্জাতিক সকল অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।