ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

কেন্দ্র এলাকায় চলাচল সীমিত, দোকানপাট বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
কেন্দ্র এলাকায় চলাচল সীমিত, দোকানপাট বন্ধ

সাভার (ঢাকা): সারা দেশে দ্বিতীয় জেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে সোমবার (১৭ অক্টোবর) সকাল থেকে। এ উপলক্ষে আইনশৃঙ্খলাবাহিনী ও জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সকাল ৯টা থেকে সারা দেশের ৬৪ জেলার সঙ্গে ঢাকা জেলার ওয়ার্ডগুলোর কেন্দ্রতে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোট গ্রহণ চলবে বেলা ২টা পর্যন্ত।

ঢাকা জেলার ৪ নম্বর ওয়ার্ডের আমিনবাজারের মদীনাতুল উলুম গোরাবা এতিমখানার ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে দোকানপাটসহ সকল প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এছাড়া ভোট কেন্দ্রের সামনে ও প্রত্যেক মোড়ে মোড়ে বাশ দিয়ে সড়ক বন্ধ করে পুলিশ ও আনসার সদস্যরা দাঁড়িয়ে আছেন। স্থানীয় বাসিন্দাদের চলাচলের জন্য বিকল্প সড়কের ব্যবস্থা করা হয়েছে।  

জনসমাগম এড়াতে সীমিত পরিসরে সাধারণ মানুষ চলাচল করতে পারছেন।  

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, সাভার উপজেলা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪৫ জন ভোটার রয়েছেন। এছাড়া এই দুই অঞ্চলের জনপ্রতিনিধিরাই এই নির্বাচনের ভোটার। ডিসি অফিস থেকে দুজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছেন।

সাভার থানার পরিদর্শক (ওসি) কাজী মাইনুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভোর থেকেই কেন্দ্র এলাকাজুড়ে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। আজ যারা ভোটার ও প্রার্থী তারা সবাই কোনো না কোনো জনপ্রতিনিধি। তাই এই নির্বাচনে বিশৃঙ্খলা হওয়ার তেমন কোনো শঙ্কা নেই৷ ভোট গ্রহণ চলছে। আশা করছি কোনো সমস্যা ছাড়াই নির্বাচন সম্পূর্ণ হবে।

এবার ইভিএম ভোটিং সিস্টেমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা।  

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।