ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

কেউ হারলে আমার কাছে দায় আসবে না: শামীম ওসমান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
কেউ হারলে আমার কাছে দায় আসবে না: শামীম ওসমান 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, আমার প্রত্যাশা যারা নির্বাচনের আগে গরিবের কাছে হাত পেতে ভোট চেয়েছেন নির্বাচনের পরে যেন গরিবের পেটে কেউ লাথি না মারেন।

রোববার (১৬ জানুয়ারি) ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দেন শামীম ওসমান।

ভোট দেওয়ার পর সাংবাদিকদের একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, কেউ হারলে আমার কাছে দায়-দায়িত্ব আসবে না। কষ্ট সহ্য করার একটা ব্যাপার আছে। আল্লাহ ধৈর্যধারণকারীকে পছন্দ করে। আমার সময় হয়ে গেছে। আমার বাড়ির পুরুষ মানুষরা কেউ বেশিদিন বাঁচেনি। আমি সবাকে সাথে নিয়ে কাজ করতে চাই। সবচেয়ে বড় অর্জন হলো সততা, আপনার কারণে যদি কেউ উপকৃত হয়, মৃত্যুর পর দোয়া করে—তাহলে সেটাই অর্জন। আমি দল-মত নির্বিশেষে সকলের জন্য কাজ করতে চাই।

তিনি বলেন, আমি জাতির পিতার কন্যাকে ধন্যবাদ জানাই। গাড়ি চলা নিষেধ, তাই রিকশায় করে এসেছি। আমাদের বুকে রক্তক্ষরণ হয় যখন নারায়ণগঞ্জ নিয়ে কথা ওঠে। কিন্তু আপনি দেখেন নির্বাচনে ধাক্কাধাক্কিও হয়নি। নারায়ণগঞ্জ শান্তির শহর। এখানে মানুষের মধ্যেও ভালোবাসার স্রোত আছে। ভোট দিয়ে ভালো লাগল।

তিনি আরও বলেন, দেশটা এগিয়ে যাচ্ছে একজনের নেতৃত্বে। সামনে এই এগিয়ে যাওয়াকে রোধ করতে আন্তর্জাতিক মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। এটা আমার দেশ, আমার-আপনার সন্তানরা এ দেশেই মানুষ হবে। আমরা যেটা পারি না আপনারা সেটা পারেন। নারায়ণগঞ্জে সুষ্ঠু-সুন্দর নির্বাচন হয়েছে। এর জন্য সবচেয়ে বেশি অবদান সংবাদকর্মীদের ও আইনশৃঙ্খলা বাহিনীর লোকদের। এ নির্বাচনে যাকে আমি ভেট দিয়েছি সে নৌকা মার্কা যেন জিতে—এটাই আমার প্রত্যাশা। আমি দেখিনি এটুকু নির্বাচনে জাতীয় নেতারা এসে এভাবে কাজ করেছে। আমরা এটার রেজাল্ট পাবো। আমরা সবাই মিলে নারায়ণগঞ্জে কাজ করব।

তিনি বলেন, আমি নৌকার নির্বাচন করেছি, নৌকার পক্ষে কাজ করেছি। প্রধানমন্ত্রী বলেছিল আমি নীলকন্ঠি, আমি বিষ হজম করছি। তিনি যেহেতু আমার নেত্রী আমারও তাকে ফলো করা উচিত। আমি তো জাতির পিতার সন্তান না, তাই মাঝে মাঝে বলে ফেলি। আমি আশা করব, নৌকা যেন বিপুল ভোটে বিজয়ী হয়।

আওয়ামী লীগের এই এমপি বলেন, কিছু মিডিয়া আছে, এরা কোনদিকে যাবে বুঝতে পারছিল না। তারা প্রতীকের পেছনে যাবে না প্রার্থী পেছনে যাবে, বুঝতে পারছিল না। আমরা তখনো বলেছিলাম নির্বাচন সুন্দর হবে।

তিনি বলেন, উনি (সেলিনা হায়াৎ আইভী) জানেন, উনি ভোট না চাইলেও আমি সকলের কাছে তার ভোট চাইবো। নৌকার প্রার্থী হারবে না, যে-যাই বলুক। নৌকার জয়ে সম্পূর্ণ অবদান জনগণের। যে খেলা হয়েছে এবং চলছে, সে খেলায় আমরা জিতব। সামনে অনেক বড় ষড়যন্ত্র হচ্ছে। চলুন আমরা সকলে শেখ হাসিনার পাশে দাড়াই। আপনারা পাশে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এমআরপি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa