ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুষ্টিয়ায় তিনটিতে স্বতন্ত্র, একটিতে নৌকা জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
কুষ্টিয়ায় তিনটিতে স্বতন্ত্র, একটিতে নৌকা জয়ী

কুষ্টিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার চারটি আসনের মধ্যে তিনটিতে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন এবং একটি আসনে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ হয়।

এরপর সবগুলোর কেন্দ্রের ভোট গণনা শেষে রাত ১০টায় কুষ্টিয়ার চারটি সংসদীয় আসনের নির্বাচনের ফলাফল জানান কুষ্টিয়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ৮৬ হাজার ৫৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রেজাউল হক চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল পেয়েছেন ৫১ হাজার ৫৬৭ ভোট।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কামারুল আরেফিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দলের নৌকা প্রতীকের প্রার্থী হাসানুল হক ইনু পেয়েছেন ৯২ হাজার ৪৪৫টি।

কুষ্টিয়া-৩ (কুষ্টিয়া সদর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ১ লাখ ২৮ হাজার ৫৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে পারভেজ আনোয়ার তণু পেয়েছেন ৪৩ হাজার ৭২৬ ভোট।

কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে ৯৮ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুর রউফ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সেলিম আলতাফ জর্জ পেয়েছেন ৮০ হাজার ১১১ ভোট।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ