ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করে ভোটগ্রহণ চলছে : বিদেশি পর্যবেক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করে ভোটগ্রহণ চলছে : বিদেশি পর্যবেক্ষক

ঢাকা: স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করে ভোটগ্রহণ চলছে বলে জানিয়েছেন বিদেশি পর্যবেক্ষক দলের সদস্যবৃন্দ।  

রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মিরপুর দারুস সালামে অবস্থিত বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এ কথা জানান।

 

এ সময় ডেপুটি হেড অব মিশন ইউএস এসটিও টেরি এল. ইসলে বলেন, ভোটের পরিবেশ ভালো। মানুষ ভোট দিতে আসছে। সবকিছু ভালো মনে হয়েছে। আশা করছি, শতকরা ৫০ ভাগ ভোট পড়বে। আর সেই অর্থে আমরা যে কেন্দ্রগুলো পযবেক্ষণ করেছি, সেগুলোতে কোনো ক্রুটি চোখে পড়েনি।  

পলিটিক্যাল এডিটর আয়ারল্যান্ড নিকোলাস হুপাওয়াল বলেন, ভোটের পরিবেশ যতটা দেখেছি, শান্তিপূর্ণ এবং নিরাপদ। । সব মিলিয়ে আমার মনে হচ্ছে, সবকিছু শান্তিপূর্ণ।  

তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরাপদ নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রের জন্য একটি মাইলস্টোন হবে। আমাদের ম্যান্ডেট অবাধ ও সুষ্ঠু ও নিরাপদে ভোট হচ্ছে কিনা সেটা পযবেক্ষণ করা। আমরা যেটা দেখেছি সেটা ভালো লেগেছে। তবে এখনও সময় বাকি রয়েছে। আমরা দেখব।

নারী ভোরদের উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে নিকোলাস বলেন, নারীর ভোট দিচ্ছে। খুব বড় একটা সংখ্যা দেখেছি। নারীরা তাদের ভোট প্রয়োগ করছে।
 
জার্মান সমাজকর্মী ও রাজনৈতিক বিশ্লেষক ভলকার ইউ ফ্রেডরিক বলেন, স্বচ্ছ নিয়ম মেনে ভোট হচ্ছে। ভোট গ্রহণের ক্ষেত্রে কোনো সমস্যা দেখিনি। আমরা এখানে ভোট দেখতে এসে খুশি। আমরা আরও অনেক ভোট কেন্দ্র ঘুরে দেখার বিষয়ে উদগ্রিব। ভোটের ফলাফল নিয়েও আমাদের আগ্রহ থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
আরকেআর/এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।